২৫, অক্টোবর, ২০২০, রোববার

ফায়ার সার্ভিস স্টেশনের জায়গা নির্ধারণ

এসএম বাচ্চু,তালা: জমি অধিগ্রহন প্রক্রিয়া ও কর্তৃপক্ষের সমন্বয়হীনতায় আটকে গেছে তালায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কাজ। উপজেলার সরকারি-বেসরকারি অধিকাংশ অফিস সহ বিভিন্ন প্রতিষ্ঠানগুলিতে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন শত শত কর্মকর্তা-কর্মচারী ও নানাকাজে অফিসপাড়ামূখী হাজার হাজার মানুষ। সারাদেশে অগ্নিকান্ডের ঘটনা বেড়ে যাওয়া এবং তালায় কোন প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছে উপজেলার সাধারণ মানুষ।এমন সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

সংবাদের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যেগে ও গণপূর্তি মন্ত্রণালয়,সিভিল ডিফেন্স অধিদপ্তরের বাস্তবায়নে তালায় স্থাপিত হতে যাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন।সোমবার (২৭শে জুলাই) মিলিনিয়াম ইউরেকা ফিলিং ষ্টেশন(পেট্রোল পাম্প) এর পাশে ০.৩৩ একর জমি ফায়ার সার্ভিস স্টেশনের জন্য প্রস্তাবিত সম্বলিত সাইনবোর্ড স্থাপন করেছেন কর্তৃপক্ষ।

খুলনা বিভাগীয় উপ-পরিচালক আবুল হোসেন জানান,প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্পের অধিনে উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়েছে।স্থানীয় জনপ্রতিনিধির ঐকান্তিক প্রচেষ্ঠায় প্রকল্প বাস্তবায়নে অনেক দূর এগিয়ে গিয়েছে। জেলা ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক ও স্থানীয়দের সাথে নিয়ে সদরের পেট্রোল পাম্প এলাকায় স্থান নির্ধারণ করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রস্তাবনা পাঠিয়েছি। অতিদ্রুত ষ্টেশনের অবকাঠামো নির্মাণের কাজ শুরু করা হবে বলে আশা প্রকাশ করছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন এবং সাবেক চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম জানান, তালার মানুষের দাবীর প্রেক্ষিতে দীর্ঘ প্রতীক্ষিত ফায়ার সার্ভিস স্টেশন নির্মানের জন্য জায়গা নির্ধারিত ও অতিদ্রুত ষ্টেশনের অবকাঠমো নির্মাণের কাজ শুরু হওয়ার আশা প্রকাশ করায় আমরা উপজেলাবাসীর পক্ষ থেকে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি।

সর্বশেষ নিউজ