২৫, অক্টোবর, ২০২০, রোববার

বিশ্বকাপ খেলতে হলে সুপার লিগের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ: নান্নু

যোগ্যতার পরিচয় দিয়েই ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ দলে জায়গা করে নিতে হবে। সুপার লিগের বাঁধা ডিঙাতে পারলেই মিলবে বিশ্বকাপের টিকিটি।

আগামী ওয়ানডে বিশ্বকাপে স্বাগতিক ভারত সরাসরি খেলার সুযোগ পাবে। আইসিসির ওয়ানডে লিগের শীর্ষ সাত দল যোগ হবে কোহলিদের সঙ্গে। বাকি দুটি দল নির্ধারিত হবে আরেকটি বাছাইপর্বের মাধ্যমে।

বাংলাদেশ যদি ওই সাত দলের মধ্যে থাকতে না পারে তাহলে বাছাইপর্ব খেলে যোগ্যতা অর্জন করতে হবে বিশ্বকাপ টিকিটের জন্য। তাই আগামী বিশ্বকাপ খেলা টাইগারদের জন্য বড় কঠিন সমীকরণ।

এ ব্যাপারে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, এটা খুব নতুন কিছু নয়। কেননা গত বিশ্বকাপেও আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বাছাই পর্ব থেকেই বিশ্বকাপে এসেছিল। এখানে শুধু আমরা র‌্যাংকিংয়ের শীর্ষ দলের সঙ্গেই নয়, নিচের দলগুলোর বিরুদ্ধেও খেলব। আমাদের নিশ্চিত করতে হবে যে তাদের বিরুদ্ধে যেন পয়েন্ট না হারাই। তাহলে আমাদের বিপদের কারণ হবে।

জাতীয় দলের সাবেক এক অধিনায়ক আরও বলেছেন, র‌্যাংকিংয় দেখবেন আমরা ওয়ানডেতে আটে আছি। এটা আমাদের জায়গা নিশ্চিত করে দেবে না। তাই সামনে প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

সর্বশেষ নিউজ