২৭, অক্টোবর, ২০২০, মঙ্গলবার

‘ষাটোর্ধ্বরা কোচিং করাতে পারবে না’

৬০ বা তার বেশি বয়সীদের রাজ্য স্তরেও কোচিং করাতে নিষেধাজ্ঞা দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবিআই)। বোর্ডের পক্ষ থেকে যতদিন নতুন কোনো নির্দেশনা জারি না হবে তার আগ পর্যন্ত এ নিয়ম চালু থাকবে।

ক্রিকেট বোর্ডের এমন নিয়মের কঠোর সমালোচনা করে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) জনপ্রিয় কোচ অরুণলাল পিটিআইকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বয়স এখন ৬৯ বছর। বিসিসিআই কি প্রধানমন্ত্রীকেও পদত্যাগ করতে বলছে!

অরুণলাল আরও বলছেন, বাংলা দলকে কোচিং করাতে পারলাম কিনা সেটা গুরুত্বপূর্ণ নয়। তবে আমি আমার জীবন নিজের মতো করে উপভোগ করব। ৬৫ বছর বয়স বলে নিজেকে একটি ঘরে আবদ্ধ রেখে বাকি ৩০ বছর কাটাতে পারব না।

মহামারী করোনাভাইরাসে বেশি ঝুঁকিতে রয়েছেন বয়স্ক ও শিশুরা। যে কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

এ ব্যাপারে অরুণলাল বলেছেন,সবার মতো আমিও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সমস্ত নিয়ম মেনে হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার, সামাজিক দূরত্ব, মাস্ক পরাসহ সব বিধি মেনে চলছি। তবে ৬০ বছর বয়স বলেই আমি কোয়ারেন্টিনে নিজেকে আটকে রাখব, সেটা হবে না। কারণ ভাইরাস জানে না কার বয়স ৫৯ আর কার ৬০।

১৯৮৯-৯০ মৌসুমে বাংলার রঞ্জিজয়ী দলের অন্যতম সদস্য অরুণলাল আরও বলেছেন,আমিই কোচের পদে থাকছি। আমাকে সরিয়ে দেয়ার কোনো বার্তা বোর্ড থেকে দেয়া হয়নি। বুঝতে পারছি ৬০ বছরের বেশি বয়সীদের স্বাভাবিক চিন্তার কথা। তবে আমি কিন্তু বেশ ফিট। কোনো টিকা বের হওয়া আগেই এ ভাইরাসের সংক্রমণ ধীরে ধীরে কমে যাবে।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, বিসিসিআইয়ের এ নিয়ম হয়তো সাময়িকভাবে পালন করা হবে এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এ নিয়মের সংশোধন হবে।

সর্বশেষ নিউজ