২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার

মেসি মানুষ, আমার বাবা কিন্তু ঈশ্বর: ম্যারাডোনার ছেলে

চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে নামবে বার্সেলোনা। তার আগেই লিওনেল মেসিকে এমন কথা শুনতে হল।হুঙ্কার ছেড়ে রাখলেন ম্যারাডোনা জুনিয়র।

দিয়েগো সানাগ্রা ম্যারাডোনা এক কথায় মেসিকে সেরা বলে মেনে নিয়েছেন। পাশাপাশি এটাও বলেছেন, তাঁর বাবার সঙ্গে লিও মেসির কোনওরকম তুলনা কারও টানা উচিত নয়।

জুনিয়র ম্যারাডোনা বলেছেন, ”মেসি দারুন ফুটবলার। তবে ও মানুষ। ভুলবেন না আমার বাবা কিন্তু ঈশ্বর। তাই দুজনের মধ্যে কোনও তুলনা চলে না।” এক সময় ইতালির অনূর্ধ্ব ১৯ দলে খেলেছেন দিয়েগো সানাগ্রা ম্যারাডোনা। এখন বিচ ফুটবল তাঁর পেশা।

নাপোলিকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন দিয়েগো ম্যারাডোনা। আর সেই নাপোলির বিরুদ্ধেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ওঠার লড়াইয়ে নামবে মেসির বার্সা। হাইভোল্টেজ ম্যাচের ২৪ ঘণ্টা আগে জুনিয়র ম্যারাডোনার কথাগুলো তাই যথেষ্ট ইঙ্গিতবাহী।

জুনিয়র ম্যারাডোনা আরও বললেন, ”ম্যারাডোনা আর মেসিকে নিয়ে কে কী বলে সব আমি খবর রাখি। মেসি মানব সমাজে শ্রেষ্ঠ ফুটবলার। তবে আমার বাবার উচ্চতায় আর কারও পৌঁছনোর ক্ষমতা নেই। তবে মেসিকে নিয়ে যারা সমালোচনা করে তারা ফুটবলের কিছুই বোঝে না।”

নাপোলির বিরুদ্ধে প্রথম লেগে মেসি ছিলেন নিষ্প্রভ। ১-১ ড্র করেছিল বার্সা। নাপোলি ম্যানেজার জেন্নারো গাত্তুসো প্রথম লেগে মেসিকে কার্যত বোতলবন্দি করে ফেলেছিলেন।

সর্বশেষ নিউজ