২৬, অক্টোবর, ২০২০, সোমবার

বার্সায় দুঃসংবাদ, অনিশ্চিত মেসি

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন তো বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি? এমন প্রশ্ন এখন কাতালান শিবির থেকে ছড়িয়ে গেছে ফুটবল দুনিয়ার সমর্থকদের মনে। কারণ বাঁ পায়ের ইনজুরিটা যে বেশ ভোগাচ্ছে ক্লাবটির সেরা ফুটবলারকে!

রাউন্ড অব সিক্সটিনে নাপোলির বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন ক্ষুদে জাদুকর। নাপোলি ডিফেন্ডার কৌলিবালির ট্যাকলে ম্যাচ থেকে ছিটকে যান মেসি। ম্যাচ শেষে জানা গেছে, ইনজুরিটা বেশ গুরুতর। তবে বার্সা কোচ কিকে সেতিয়েন আশাবাদ ব্যক্ত করেছিলেন, বায়ার্নের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন আর্জেন্টাইন তারকা।

তবে অবস্থাদৃষ্টে কোচের এমন আশাবাদ এখন উল্টো প্রমাণিত হওয়ার পথে। স্প্যানিশ গণমাধ্যম ‘রেডিও কোপে’ বলছে, এলএমটেন এর ইনজুরিটা বেশ গুরুতর। এ কারণে ক্লাবের রোববারের অনুশীলনে ছিলেন না মেসি। শুক্রবার ম্যাচের আগে তার শতভাগ ফিট হয়ে ওঠা অসম্ভব বলেও দাবি করেছে গণমাধ্যমটি।

রেডিও কোপে বলছে, মেসির পায়ে আঘাত পাওয়া স্থানে কালশিটে দাগ পড়ে গেছে এবং তাকে খুঁড়িয়ে হাঁটতে হচ্ছে। এ অবস্থায় ম্যাচটিতে খেলা তার পক্ষে কতোটা সম্ভব, এ নিয়ে শঙ্কা আছে তাদের।

শুক্রবার পর্তুগালের লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সেলোনা। করোনার প্রভাবে চ্যাম্পিয়ন্স লিগের বাকি ম্যাচগুলো হবে সিঙ্গেল লেগের অর্থাৎ এক ম্যাচের। এই অবস্থায় সেমিফাইনালে যেতে একটি মাত্র ম্যাচ পাচ্ছে বার্সেলোনা।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে লিগ শিরোপা হারিয়েছে বার্সা। জিততে পারেনি কোপা দেল রে’ও। চ্যাম্পিয়ন্স লিগও জিততে না পারলে, এক দশকে প্রথমবারের মতো ট্রফিবিহীন মৌসুম কাটাতে হবে কাতালানদেরকে। আর সেক্ষেত্রে চাকরি হারাতে হবে কোচ কিকে সেতিয়েনকে। অনিশ্চিত হয়ে যাবেন আরো অনেকে। এমন একটা ঝড় থামাতে জিততেই হবে চ্যাম্পিয়ন্স লিগ। আর এমন মুহূর্তে দলের সেরা খেলোয়াড় না থাকলে কি অবস্থা হবে বার্সেলোনার? ভাবাই মুশকিল সমর্থকদের জন্য।

সর্বশেষ নিউজ