২৬, সেপ্টেম্বর, ২০২০, শনিবার

নাগরপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধির অভিযোগে টাঙ্গাইলের নাগরপুর সদর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম।

বুধবার (১৬ সেপ্টেম্বর) নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধি পেয়েছে এমন অভিযোগের ভিত্তিতে নাগরপুর সদর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় বিভিন্ন দোকান পরিদর্শন করে খাদ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য যাচাইবাচাই করেন। যে সকল দোকানে মূল্য তালিকা সঠিক ভাবে টানানো নেই তাদের কে প্রতিদিনের মূল্য উল্লেখ করে মুল্য তালিকা টানানোর নির্দেশ প্রদান করেন।

মূল্য তালিকা সঠিক না থাকায় ভোক্তা অধিকার আইন দন্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারায় ও মাস্ক না পড়ায় পথচারি সহ ৯ দোকানীকে ৪ হাজার ৩ শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। পেয়াঁজের বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের কঠোর ভাবে হুঁশিয়ার করে দেন এবং বলেন, যদি কোন ব্যবসায়ী পেয়াঁজের দাম অতিরিক্ত নিয়েছে এমন অভিযোগ পাওয়া যায়। তাহলে ঐ ব্যবসায়ীর বিরুদ্ধে আইন অনুযায়ী কঠিন ব্যবস্থা নেওয়া হবে। সেই সাথে করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সবাইকে মাস্ক পড়ার জন্য অনুরোধ করেন।

সর্বশেষ নিউজ