২৬, সেপ্টেম্বর, ২০২০, শনিবার

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাটে পণ্যবাহী যানবাহনের অতিরিক্ত চাপ দেখা দিয়েছে। ফেরিঘাট সূত্র জানিয়েছে, ফেরি পারের অপেক্ষায় ঘাট এলাকা ও ঢাকা-আরিচা সড়কের উথলী সংযোগ রাস্তা এলাকায় প্রায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে। তবে দূরপাল্লার যাত্রীবাহী বাস, পচনশীল জরুরি পণ্যবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে পণ্যবাহী যানবাহনের চাপ কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে শুরু করে।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা বলেন, ‘ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাকের অতিরিক্ত চাপ নিয়ন্ত্রণে ঢাকা-আরিচা মহাসড়কের উথলী সংযোগ রাস্তায় ঘাটমুখী শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাটের পরিস্থিতি স্বাভাবিক হলে সিরিয়াল অনুযায়ী কিছু কিছু করে ঘাটে পাঠানো হবে।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে নাব্য সংকট নেই। কিন্তু দীর্ঘদিন শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুট বন্ধ থাকায় এখানে পণ্যবাহী যানবাহনের চাপ বাড়ছে। তবে যাত্রীবাহী ও ছোট গাড়ির তেমন চাপ নেই। ঘাটে আসামাত্রই এসব গাড়ি ফেরিতে উঠতে পারছে। এই মুহূর্তে পারের অপেক্ষায় থাকা পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক ও যানবাহন সিরিয়াল অনুযায়ী পার করা হবে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। শুধু একটি ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামত করা হচ্ছে।

সর্বশেষ নিউজ