২০, অক্টোবর, ২০২০, মঙ্গলবার

নড়িয়া-সখিরপুরে কোন ইউনিয়নে বাশের শাকোঁ থাকবে না: পানি সম্পাদ উপমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি : পানি সম্পাদক উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, নড়িয়া ও সখিপুরে আর কোন বাশের সাকোঁ থাকবে না। যে খানে বাশের শাকোঁ আছে, সেখানে আমরা মেপে ব্রীজের জন্য কাজ শুরু করেছি। তিনি আরো বলেন, মানীয় প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্তাবধায়নে গত বছর আমরা নদী ভাঙ্গন রোধের জন্য আপ্রান চেষ্টা করার পরও ১২ টি বাড়ী ভেঙ্গেছে। কিন্তু এ বছর আজকের দিন পর্ষন্ত নড়িয়ায় একটি বাড়ী ও ভাঙ্গেনি। আশা করি আল্লাহর অশেষ রহমতে আমরা ভাংগন রোধ করতে পেরেছি। অপর দিকে নড়িয়ার কীর্তিনাশা নদীর দু পাড়ে আমরা ৪০০ কোটি টাকার প্রকল্প করেছি। যা শরীয়তপুর জেলা শহর পর্যন্ত হবে। আগামী ডিসেম্বর এর মধ্যে ট্রেন্ডার প্রত্রিুয়া শেষে হবে।

আমাদের দুর্ভাগ্য নড়িয়া এত বড় উপজেলা এখানে কোন হাসপাতাল ছিল না। আমি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে যখন বললাম তিনি তখন অভাক হলেন, মুলফৎগঞ্জে একটি মাত্র হাসপাতাল ছিল, সেটিও পদ্মা নদীর গর্ভে বিলীন হয়ে যায়। এই সরকারের আমলে মাননীয় প্রধান মন্ত্রী একটি হাসপাতালের অনুমতি দিয়েছেন। সেটি নড়িয়ায় হবে। বর্তমানে বন্যার পানি কমলে অক্টোবর অথবানভেম্বরে আল্লাহর রহমনে আমরা হাসপাতালের কাজ শুরু করবো। নড়িয়ায় বিদুৎ ছিল মাত্র ১০ মেঘওয়াড, ঘন ঘন লোডসেডিং হতো। বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে আমি বললাম মাননীয় মন্ত্রী আমি এলাকায় গেলেই বিদ্যুৎ চলে যায়। লোডসেডিং হয়। বিদ্যুৎ প্রতি মস্ত্রী সাথে সাথে শরীয়তপুরের পল্লী বিদ্যুতের জি এমকে ফোন দিলেন এবং তাৎক্ষভাবে ২০ মেঘওয়ার্ড করে দিলেন। পদ্মা নদীর দুর্গম চরাঞ্চল চরআত্রা ও নওপাডার মানুষ জীবনেও চিন্তা করেনি, সেখানে বিদ্যুৎ যাবে। আমরা শরীয়তপুর থেকে পারি নাই। পরে মুন্সিগঞ্জ থেকে সাবমেরিন ক্যাবল দিয়ে বিদ্যুৎ নিয়ে আসছি।

চরআত্রা ও নওয়া পাড়ায় ও এখন বিদ্যুৎ জ্বলে। তিনি আজ শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিঝারী ইউনিয়নের আওয়ামীলীগের উদ্যোগে পঞ্চপল্লী গুরুমার উচ্চ বিদ্যালয়ের ভবনে এক বধির্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। বিঝারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল বাশার হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাভোকেট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল হক মাল, নড়িয়া আওয়ামীলীগের সাধারন সস্পাদক মাষ্টার হাসানুজ্জামান খোকন, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, আব্দুস সালাম মাষ্টার, বায়রার অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, জেলা পরিষদের সদস্য আলি আহম্মদ কাজী, যুগ্নসাধারন সম্পাদক শাহ আলম চৌকিদার, মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল হাসিন খান, আওয়ামীলীগ নেতা আবদুল ছালাম মাষ্টার, বিঝারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক দিল মোঃ দিলু শেখ, কার্যকরী সদস্য শাহ আলাম চৌকিদার,আওয়ামীলীগ নেতা ফজলুল হক সৈয়দ, ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জানে আলম চৌকিদার, নান্নু বেপারী, যুবলীগ নেতা নুরুল ইসলাম তনু, মিঠু হাওলাদার, রাশেদুল হক নিরু,সজিব শেখ প্রমুখ।

সর্বশেষ নিউজ