২৪, অক্টোবর, ২০২০, শনিবার

মুখোমখি ব্রাজিল-বলিভিয়া, নেইমার খেলতে পারবেন তো?

বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ঠিক আগে বড় ধাক্কা ব্রাজিলের। দলের সেরা তারকা নেইমার অনুশীলনের সময় পড়েছেন চোটে। ফলে আজ রাতে (বাংলাদেশ সময় শনিবার সকাল) গুরুত্বপূর্ণ ম্যাচটিতে তার মাঠে নামা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এই ম্যাচকে সামনে রেখেই বুধবার অনুশীলন করছিলেন নেইমার। হঠাৎ পিঠে ব্যথা পান। সঙ্গে সঙ্গেই অনুশীলন থেকে তুলে নেয়া হয়। বৃহস্পতিবার দলের সঙ্গে আর প্র্যাকটিস করেননি।

নেইমারের চোটের এখন কি অবস্থা? দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানালেন, বুধবারের পর সামান্যই উন্নতি হয়েছে নেইমারের। ফলে বৃহস্পতিবার তাকে অনুশীলন করতে দেয়া হয়নি। তবে শেষ পর্যন্ত পিএসজি তারকা বলিভিয়ার বিপক্ষে ম্যাচটিতে নামতে পারবেন কি না, সেটি এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

ব্রাজিল কোচ তিতেও দলের সেরা তারকার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান। তবে যদি নেইমার খেলতে না-ই পারেন, বিকল্পও ভেবে রেখেছেন তিনি। তিতে বলেন, ‘আমরা অপেক্ষা করব। কিন্তু যদি তাকে না পাই, তবে এভারটন রিবেইরো খেলবে।’

৩১ বছর বয়সী রিবেইরো ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোর তারকা খেলোয়াড়। নেইমারের মতোই মাঠে প্লে-মেকার এবং প্রয়োজনে উইঙ্গারের দায়িত্বটা সামলে থাকেন এই ফরোয়ার্ড।

নেইমার খেলতে না পারলে সেটা ব্রাজিলের জন্য বড় সমস্যার কারণই হবে। কেননা ইতিমধ্যেই চোটের কারণে তারা পাচ্ছে না গোলরক্ষক অ্যালিসন আর স্ট্রাইকার গ্যাব্রিয়েল হেসুসকে।

ব্রাজিল-বলিভিয়ার মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার সকাল ৬.৩০ মিনিটে। সরাসরি ম্যাচটি দেখাবে বেইন স্পোর্টস এইচডি ওয়ান।

সর্বশেষ নিউজ