১৪, অক্টোবর, ২০২০, বুধবার

ইউপিডিএফ-সেনাবাহিনী সংঘর্ষে ২ সন্ত্রাসী নিহত, অস্ত্র উদ্ধার: আইএসপিআর

রাঙ্গামাটিতে সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সঙ্গে সেনাবাহিনীর গোলাগুলি হয়েছে। এতে দুজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে বুড়িঘাট এলাকায় এ গোলাগুলি হয়। এসময় ঘটনাস্থল থেকে অত্যাধুনিক একে-২২ এসএমজি উদ্ধার করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ।

আইএসপিআর জানায়, মঙ্গলবার বিকেলে রাঙ্গামাটির নানিয়ারচর এলাকার বুড়িঘাট এলাকায় ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সঙ্গে সেনাবাহিনীর গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে দুজন সন্ত্রাসী নিহত হয়েছে। এই ঘটনায় সেনাবাহিনীর একজন সদস্য আহত হয়।

আইএসপিআর আরও জানায়, গোপন সংবাদে রাঙ্গামাটি সেনা জোনের একটি টহল দল ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সশস্ত্র চাঁদাবাজদের গ্রেফতারে অভিযান চালায়। এ সময় ইউপিডিএফের সদস্যরা সেনা টহল দলের উপস্থিত টের পেরে একটি টিলার উপর থেকে সেনাদের ওপর অতর্কিত গুলি ছুঁড়তে শুরু করে। সেনা সদস্যরাও পাল্টা গুলি করে। উভয়ের মধ্যে গোলাগুলিতে ইউপিডিএফের দুজন সশস্ত্র সদস্য ঘটনাস্থলে নিহত হয়। তাদের (সন্ত্রাসীদের) গুলিতে সেনা সদস্য শাহাবুদ্দিন বাম কাঁধে গুলিবিদ্ধ হন। পরবর্তীতে ঘটনাস্থল তল্লাশি করে গুলিসহ সন্ত্রাসীদের ব্যবহৃত একটি একে-২২ এসএমজি উদ্ধার করা হয়।

এদিকে আহত সেনা সদস্যকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচে নেয়া হয়েছে।

সংঘর্ষের ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে এবং এ ব্যাপারে আইনগত কার্যক্রম চলছে বলে জানায় আইএসপিআর।

সর্বশেষ নিউজ