২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার

বোরহানউদ্দিনে সর্বত্র আইপিএল ঘিরে জুয়ার আসর

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি :ভোলা বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন বাজার ও মহল্লার দোকানগুলোতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ঘিরে চলে রমরমা জুয়ার আসর। খেলার প্রত্যেক বল, ওভার ও পুরো ম্যাচ ভিত্তিক চলে এ জুয়া। প্রতি ম্যাচে চায়ের দোকান ও মহল্লার দোকানগুলোতে খেলা দেখার নামে হাজার হাজার টাকার জুয়া হয়।

জানা যায় এতে অনেকে নিজের মোটরসাইকেল মোবাইল বা দামী কোন অলংকার জমা দিয়ে জুয়ায় বাজি ধরে। কোন কোন ক্ষেত্রে দেখা যায় এগুলো নিয়ে বড় কোন সংঘাতে জড়িয়ে পড়ছে তারা।

নাম প্রকাশ করার শর্তে একজন বলেন, এই জুয়ারীদের মধ্যে একটা দল আছে। তারা প্রত্যেক খেলায় সংঘবদ্ধ হয়ে কাউকে টার্গেট করে এই জুয়ার আসর বসায়। সংঘবদ্ধদল তাকে লোভ দেখিয়ে নিজেরা প্রথমে হেরে পরে তাকে পথে বসিয়ে দেয়। সম্প্রতি ভোলা তজুমদ্দিন উপজেলায় খেলা নিয়ে জুয়ায় হেরে আত্মহত্যার চেষ্টা করেছে এক যুবক।

বোরহানউদ্দিনের বেশ কিছু এলাকার এই সংঘবদ্ধ দলের বিরুদ্ধে মাদক ও রাতের আঁধারে ছিনতাই করার মত গুরুতর অভিযোগ রয়েছে। তবে তারা ক্ষমতাসীন দলের সঙ্গে জড়িত এবং প্রভাবশালী বলে কেউ প্রতিবাদ বা অভিযোগ করার সাহস পাচ্ছে না বলে জানা গেছে।

এবিষয়ে বিভিন্ন এলাকার মানুষ অভিযোগ করে বলেন, আইপিএল খেলা ঘিরে বিভিন্ন বয়সের ও যুবক সমাজের মধ্যে জুয়া খেলাটা স্বাভাবিক হয়ে গেছে। চায়ের দোকানগুলোতে ওপেন চলে জুয়া। এভাবে চলতে থাকলে পরিস্থিতি আরো খারাপ হবে। আমরা বোরহানউদ্দিনের ইউএনও মহোদয় ও পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

সর্বশেষ নিউজ