১৪, অক্টোবর, ২০২০, বুধবার

প্রধান নির্বাচকের পদ ছাড়ছেন মিসবাহ

জাতীয় দলের কোচ ও প্রধান নির্বাচক-এই দুই পদে এক সঙ্গেই আসীন হয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। তবে এই দুই পদে বেশিদিন স্থায়ী হতে পারলেন না। বছর ঘুরতেই একটি পদ ছাড়তে হল তাকে। ইংল্যান্ডে পাকিস্তানের পারফরম্যান্সের পরই এমন ধারনা করা যাচ্ছিল। অবশেষে সেটাই ঘটল।

পাকিস্তান দলের প্রধান নির্বাচকের পদ ছাড়ছেন তিন। স্থানীয় গণমাধ্যমের দাবি, আজই বুধবার (১৪ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দেবেন তিনি।

মিসবাহ পাকিস্তান দলের বড় দুই দায়িত্ব একসঙ্গে পালন করছিলেন। হেড কোচের সঙ্গে তিনি প্রধান নির্বাচকও। তবে তাকে এত বড় দুটি দায়িত্ব একসঙ্গে দেয়ায় সমালোচনা ছিল শুরু থেকেই। সাবেক কয়েকজন খেলোয়াড় পিসিবিকে এজন্য দোষারূপ করে আসছিলেন।

এর সঙ্গে মিসবাহর ওপর বাড়তি কাজের চাপ তো আছেই। অবশেষে প্রধান নির্বাচকের পদ ছাড়ারই সিদ্ধান্ত নিলে মিসবাহ। তবে দলের হেড কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

গত বছর মিকি আর্থার পাকিস্তান দলের হেড কোচের দায়িত্ব ছাড়ার পর মিসবাহকে দুই দায়িত্বে নিয়োগ দেয় দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বছর পার করে অবশেষে প্রধান নির্বাচকের পদ থেকে সরে যাচ্ছেন তিনি।

যদিও পিসিবি হেড কোচ এবং প্রধান নির্বাচক হিসেবে মিসবাহর পারফরম্যান্সে খুশি। তবে বোর্ড নতুন করে স্বার্থের সংঘাতের ব্যাপারটি নিয়েও ভাবছে। মিসবাহর সরে যাওয়ার পেছনে এটাই মূল কারণ মনে করা হচ্ছে।

সর্বশেষ নিউজ