২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার

জাজিরায় গ্রাম পুলিশদের মারধর, জব্দকৃত ৩১টি নৌকা ছিনিয়ে নিল দুবৃর্ত্তরা

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের জাজিরা উপজেলায় গ্রাম পুলিশদের মারধর, হাত পা ও মুখ বেধে জব্দকৃত ৩১টি মাছ ধরার ট্রালার স্থানীয় প্রভাবশালীদের সহযোগীতায় ছিনিয়ে নিয়েছে দুবৃর্ত্তরা। এ ঘটনায় জাজিরা থানায় একটি মামলা দালেয করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভুইয়া জানিয়েছেন।

জাজিরা উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভুাইয়া ও জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাহারুল ইসলাম জানান, শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বিলাশপুর, বড়কান্দি, কাজিয়ারচর, কমলিরচর, পালের চর, সিডারচর, বাবুরচর এলাকায় গত ১৪ তারিখে অভিযান চালান পরিচালনা করেন জাজিরা উপজেলা নিবার্হী কর্মকর্তা আশরাফুজ্জামান ভুাইয়া। অভিযান চালিয়ে ৩১টি ইলিশ মাছ ধরার ট্রালার, ৫শত নৌকা জব্দ করেন। এর মধ্যে নৌকার গুলোর ইঞ্জিল পুড়িয়ে গেলে। আর ৩১ টি মাছ ধরার ট্রলার জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নের শফিকাজি মোড় এলাকায় ৪ জন গ্রাম পুলিশের জিম্মায় রাখা হয়। গতকাল রোববার রাত ১টার দিকে পাহারারত গ্রাম পুলিশদের মারধর করে। এরপর তাদের হাত পা ও মুখ বেঁেধ ট্রালার গুলো স্থানীয় প্রভাবশালীদের সহযোগীতায় ছিনিয়ে নেয় শতাধিক দুবৃত্তরা। এ ব্যাপারে গ্রাম পুলিশ খলিল মালকার বাদী হয়ে ১৫/২০ জনসহ আরো অজ্ঞাত ৩০০ জনকে আসামী করে জাজিরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জাজিরা থানার নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভুাইয়া বলেন, ট্রলারগুলো জব্দ করার পর এলাকার চেয়ারম্যান, মেম্বারসহ র‌্যাব ও পুলিশকে অনুরোধ করি ট্রলারগুলো রাখার জন্য। তারা কেউ ট্রলারগুলো রাখতে রাজি হয়নি। পরে বিলাশপুরে ৪ জন গ্রাম পুলিশের জিম্মায় রাখা হয় ট্রালারগুলো। গতকাল রোববার রাতে প্রথমে তাদেরকে মারধর করে। এরপর হাত পা ও মুখ বেধে ট্রালারগুলো ছিনিয়ে নিয়ে যায় দুবৃত্তরা।

সর্বশেষ নিউজ