২৯, নভেম্বর, ২০২০, রোববার

মুন্সীগঞ্জে বিষাক্তদ্রব্য খেয়ে ১ শিশুর মৃত্যু, অসুস্থ ৩ শিশু

মোহন মোড়ল,শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার তালতলা বাজার এলাকার ফুরসাইল গ্রামে বিষাক্ত জাতিয় দ্রব্য খেয়ে সাব্বির (৩), রাব্বি (৫), কাউসার (৪) ও সিহাব (৪) নামে ৪ শিশু অসুস্থ হয়ে পরে।

পরে বিকাল ৩ টার দিকে জেলার শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ শিশু সাব্বির, রাব্বি ও কাউসারকে আনা হলে স্বাস্থ্য কমপ্লেক্সের ইএমও ডাঃ আসাদুজ্জামান সাব্বির নামে ১ শিশুর মৃত্যু ঘোষনা করেন। এসময় আশঙ্কাজনক অবস্থায় কাউসার ও রাব্বিকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে প্রেরণ করা হয়।
ফুরসাইল গ্রামের নজরুলের পুত্র মৃত শিশু সাব্বিরের পিতা মো. রিয়াজ বলেন, তার দুই ছেলে সাব্বিার, রাব্বিসহ একই বাড়ির প্রতিবেশী ইমনের ছেলে কাউসার ও চাঁন মিয়ার ছেলে সিহাব দুপুরের দিকে বাড়িতে খেলাধুলা করছিল। বাড়ির পাশে ভাঙারি ব্যবসায়ী সামসুদ্দিনের পুরনো মালামালের স্তুপ থেকে কুড়িয়ে বিষাক্তদ্রব্য খেলে তারা সবাই অসুস্থ হয়।

পরে আমার ২ ছেলেসহ প্রতিবেশী শিশু কাউসারকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ছোট ছেলে সাব্বিরকে মৃত ঘোষনা করেন। এসময় ডাঃ আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, বিষাক্ত জাতিয় কিছু খাওয়ার কারণে শিশুটির মৃত্যু হয়েছে। অন্য ২ শিশুকে ঢাকায় প্রেরন করা হয়েছে। এর মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। এসময় শ্রীনগর থানার এসআই আব্দুল মালেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাংবাদিকদের বলেন, এখানে আসার আগেই মৃত শিশুটি নিয়ে তার পরিবার বাড়িতে চলে গেছেন।

সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফুসাইল গ্রামের ওই বাড়ির প্রতিবেশী রিয়াদ জানান, শিশুরা একসাথে খেলা করছিল। দুপুরে হঠাৎ করে তাদের অসুস্থতার খবর পেয়ে এখানে আসি। ৪ শিশুর মধ্যে শ্রীনগর স্বাস্থ্য কেন্দ্রে ৩ শিশুকে আনা হলে ১ শিশুর মৃত্যু হয়। শ্রীনগর থেকে ২ শিশুকে ঢাকায় পাঠানো হয়। অপরদিকে সিরাজদিখান থেকে ১ শিশুকে ঢাকায় প্রেরন করা হয়েছে। এর মধ্যে ইমনের পুত্র কাউসার (৪) এখনও আশঙ্কাজনক। এছাড়া রিয়াজের বড় পুত্র রাব্বি (৫) ও চাঁন মিয়ায় পুত্র সিহাব (৪) কিছুটা সুস্থ জানান তিনি।

সর্বশেষ নিউজ