১, ডিসেম্বর, ২০২০, মঙ্গলবার

স্ত্রী গৌরীকে কেন ভাবি ডাকেন শাহরুখ?

প্রায় তিন দশক আগে ভালোবেসে হিন্দু ঘরের মেয়ে গৌরীকে বিয়ে করেছিলেন ‘কিং অব রোমান্স’ খ্যাত বলিউড সুপারস্টার শাহরুখ খান। পর্দার পেছনে ব্যক্তিগত জীবনেও সফল এই দম্পতি। বলিউডে শাহরুখের মতো একজন সুপার হিরোকে কত-শত সুন্দরীই তো পেতে চায়। কিন্তু সেইসব রমনীদের নজর থেকে ৩০ বছর ধরে শাহরুখকে আগলে রেখেছেন গৌরী।

আজ ২ নভেম্বর। বলিউড বাদশাহ শাহরুখ খানের ৫৫তম জন্মদিন। দিল্লিতে শৈশব-কৈশোর কাটানো শাহরুখ মুম্বাইয়ে পাড়ি জমানোর আগে পড়াশোনাও করেছেন রাজধানীতেই। দিল্লির ইট-পাথরে মাটি-ঘাসে বহু স্মৃতি জড়িয়ে আছে তার।

সেই দিল্লির স্মৃতিচারণ করতে গিয়েই একবার এক অনুষ্ঠানে শাহরুখ জানিয়েছিলেন অবাক করার মতো এক তথ্য। জানিয়েছিলেন, এখনও নাকি দিল্লিতে গেলে স্ত্রী গৌরীকে ভাবি ডাকেন তিনি।

স্ত্রীকে ভাবি ডাকার কারণ ব্যাখ্যা করে কিং খান খ্যাত এই অভিনেতা বলেন, ‘আমি গ্রিন পার্কে থাকতাম। তখন নতুন নতুন প্রেমিকা হয়েছে। গার্লফ্রেন্ড বলতে শুধু একসঙ্গে ঘোরাফেরা করতাম। আমরা দিল্লিবাসী তাদেরকেই গার্লফ্রেন্ড বলে পরিচয় দিতাম।’

শাহরুখ বলেন, ‘একদিন তাকে (গৌরী) নিয়ে ঘুরছি, হঠাৎ একদন গুণ্ডা টাইপের ছেলে আমাদের পথ আগলে দাঁড়লে। তাদের মধ্যে একজন আমাকে জিজ্ঞেস করে, ‘এই মেয়ে কে?’ আমি বলি, ‘সে আমার গার্লফ্রেন্ড’। আমার কথা শেষ না হতেই আমাকে খুব মারধর করে। এরপর থেকে দিল্লিতে গেলে গৌরীকে আমি ভাবি বলে সম্বোধন করি। গৌরী পাশে থাকার সময় কেউ জিজ্ঞেস করলেও বলি- ‘সে আমার ভাবি’।’

করোনা মহামারির কারণে এবার শাহরুখের জন্মদিনে বিশেষ কোনও আয়োজন হচ্ছে না। অন্যান্য বছর এই দিনটিতে প্রিয় তারকার বাসার সামনে ভক্তদের ভিড় জমে। ভক্তদের ভালোবাসায় সিক্ত হন তিনি। তবে এবার সামাজিক দূরত্বের কারণে সেটি হচ্ছে না। এছাড়া বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন গৌরীর এই কাল্পনিক ‘দেবর’।

সর্বশেষ নিউজ