৪, ডিসেম্বর, ২০২০, শুক্রবার

সরকারি টাকায় প্রজেক্ট বাস্তবায়নে স্বচ্ছতার সহিত কাজ করে যাচ্ছি

আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধিঃ আলেয়া বেগম ও নুর ছাবাসহ প্রায় ১৮ জন কুচক্রি মহল আমার ও আমার সংগঠনের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট গল্প সাজিয়ে গত ৫ নভেম্বর সংবাদ সম্মেলন করে আমার ও আমার সংগঠনের ভাবমুর্তী বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে। “দক্ষ নারী গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ, শেখ হাসিনার বার্তা নারী পুরুষের সমতা” – এই শ্লোগানের আত্মবিশ্বাসে আমি আওয়ামী লীগ পরিবারের সদস্য ছিলাম, এখনো আছি এবং আগামীতেও থাকবো।
গতকাল ৭ নভেম্বর শনিবার দিনাজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে দিনাজপুর উইম্যান্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহিনুর এ কথাগুলো বলেন।

লিখিত প্রতিবেদনে তিনি আরো বলেন, আমি সমাজের হত-দরিদ্র, অসহায়, পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বি ও কর্মসংস্থানের লক্ষ্যে সুনামের সাথে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং দিনাজপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে ৩ বছর মেয়াদী দিনাজপুর সদরসহ ১৩টি উপজেলায় ৭টি ট্রেডের মাধ্যমে বাস্তবায়ন করে যাচ্ছি। হুইপ ইকবালুর রহিম এমপিকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রশিক্ষনের মাধ্যমে নারী কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি করার কর্মসূচীটি হুইপ ইকবালুর রহিম এমপি’র সুপারিশক্রমে কলোনী পাড়া মহিলা উন্নয়ন সমিতিরি মাধ্যমে স্বচ্ছতার সাথে বাস্তবায়ন হচ্ছে। একটি কুচক্রি মহল আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছে তারা কেউই দিনাজপুর উইম্যান্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সাথে জড়িত নন। প্রকৃত ঘটনা হলো বি ডাব্লু সি সি আই হচ্ছে বাংলাদেশ উইম্যান্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’জ এবং দিনাজপুর উইম্যান্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এই ২ সংগঠনটি বাণিজ্য মন্ত্রণালয়ের আওতায় ফেডারেশনের নিয়ন্ত্রনে পরিচালিত হয়। ইতিপূর্বে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ তারা আমাকে এ্যাওয়ার্ড দেয়। তারা আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে সংবাদ সম্মেলনে বলেছে, প্রকল্পের ৮ কোটি টাকা ও ৫শত জন সদস্যের ভর্তি ফি আদায়ের টাকা আমি আত্মসাৎ করেছি।

এব্যাপারে নুর ছাবা ইতিপূর্বে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করলে প্রশাসন কর্তৃক একাধিকবার তদন্ত করে অভিযোগটি মিথ্যা প্রমাণিত হয় এবং অভিযোগ খারিজ করলে নুর ছাবা হোসেন ক্ষিপ্ত হয়ে ১৭ জন মহিলাকে ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে। কলোনী পাড়া মহিলা উন্নয়ন সমিতির সাথে দিনাজপুর উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ’র কোন সম্পর্ক নেই। তিনি পরিশেষে বলেন, আসুন ষড়যন্ত্র ও শত্রুতা নয়, এক সঙ্গে কাজ করে সকলে মিলে মিশে দেশকে এগিয়ে নিয়ে সফল উদ্যোক্তা সৃষ্টি করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি, দিনাজপুরের উন্নয়নে হুইপ ইকবালুর রহিম এমপি’র স্বপ্ন পূরন করি।
সাংবাদিক সম্মেলনে দিনাজপুর উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি মোছাঃ রুকসানা পারভীন, সাধারন সম্পাদক ও চিরিরবন্দর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু, মোছাঃ রুকশানা বারী রুকু (পার্বতীপুর), মৌসুমী আক্তার (কাহারোল), মনজিলা আফরোজ (খানসামা), নিরু সামসুন্নাহার (ফুলবাড়ী), আয়শা আক্তার বৃষ্টি (বীরগঞ্জ)সহ প্রায় ৫০ জন মহিলা সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জান্নাতুস সাফা শাহিনুর কেন্দ্রীয় বাস্তহারা লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও দিনাজপুর জেলা বাস্তহারা লীগের সভাপতি হিসেবে সুনামের সাথে পালন করে আসছে।

সর্বশেষ নিউজ