৩০, নভেম্বর, ২০২০, সোমবার

কুমারখালীতে এসিল্যান্ডের ঝটিকা অভিযানে ১৮ জনকে জরিমানা

মিজানুর রহমান নয়ন, কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার কুমারখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহানের ঝটিকা অভিযানে ১১ টি মামলায় ১৮ জনকে ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ, গণমোড় এবং হলবাজার এলাকায় অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, উপজেলা পরিষদ, গণমোড় এবং হল বাজার মোড়ে মাস্ক না পড়ার জন্য সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুযায়ী ৯ টি মামলায় ৩ হাজার ৩০০ টাকা, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন,২০১০ অনুযায়ী পাটের পরিবর্তে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারের জন্য ৫০০ টাকা এবং বাসে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহন, মাস্ক ব্যবহার না করার জন্য সংক্রামক আইনে ২০০০ টাকাসহ মোট ১১ টি মামলায় ১৮ জনকে ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। এসময় মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন কুমারখালী থানা পুলিশ এবং বেঞ্চ সহকারীবৃন্দ।

এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান বলেন, বারবার সতর্ক করা শর্ত্ত্বেও আইন অমাণ্য করায় ১১ টি মামলায় ১৮ জনকে ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।তিনি আরো বলেন, জনকল্যাণে ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের এমন অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ নিউজ