২৩, নভেম্বর, ২০২০, সোমবার

দিনাজপুরে মসজিদের ভেতরে মুয়াজ্জিনের অপকর্ম!

দিনাজপুরের হিলির একটি মসজিদে দশ বছর বয়সী এক বালককে (রহিম- ছদ্মনাম) বলা’ৎ- এর অভিযোগ উঠেছে ওই মসজিদের মুয়াজ্জিনের বিরু’দ্ধে।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে হিলি বাজারের একটি মসজিদে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ওই ব্যক্তির নাম ইব্রাহিম হোসেন (২৫)। তার কাছে ওই শিশু আরবি পড়তে যেত।

রহিমের মা বলেন, আমার ছেলে ৫ ওয়াক্ত নামাজ পড়ে এবং ওই মুয়াজ্জিনের কাছেই নামাজ শেষে আরবি পড়তো। এর আগেও সে আমার ছেলেকে মসজিদের দোতলায় একটি ঘরে নিয়ে গিয়ে খারাপ কাজ করেছে। বাড়িতে এসে আমার ছেলে আমাকে ঘটনাটি জানায়। ওই দিন আমার ছেলে সারা রাত ঘুমাতে পারেনি। সে বলে, আমি আর মসজিদে আরবি পড়তে যাব না। আমার সাথে খারাপ কাজ করে।

তিনি আরও জানান, তারপরেও আমি তাকে (ইব্রাহিম) ধরতে অন্য একটি ছেলের সাথে আমার ছেলেকে আরবি পড়তে পাঠাই। আজকেও সে ওই দু’জনকে ঘরের মধ্যে দরজা বন্ধ করে আমার ছেলের সাথে একই কাজ করে। এ সময় আমার ছেলে সেখান থেকে পালিয়ে এসে আমাকে জানায়। পরে আমরা মসজিদে গিয়ে এর প্রতিবাদ করি। এ সময় মসজিদ কমিটির লোকজন বলে, আমরা বিচার করবো। আপনারা বাসায় যান।

এ বিষয়ে ওই মসজিদের খাদেম দবির উদ্দিন বলেন, এই ঘটনা মীমাংসা হয়ে এসেছে। সেই মুয়াজ্জিনও তার বাড়িতে চলে গেছে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, এমন কোনো ঘটনার তথ্য আমাদের জানা নেই, বা কেউ আমাদের কাছে অভিযোগও দেয়নি। তারপরেও আমরা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেব।

সর্বশেষ নিউজ