১, ডিসেম্বর, ২০২০, মঙ্গলবার

কুমারখালীতে খাস জমি থেকে মাটি উত্তোলন ও ব্যবহারের দায়ে অর্থ ও কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে অননুমোদিত ভাবে ইট তৈরিতে খাস জমি ব্যবহারের দায়ে ভাটা মালিককে ৩০ হাজার টাকা অর্থদণ্ড এবং অবৈধভাবে খাস জমি থেকে মাটি উত্তোলনের দায়ে অপর একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে মোবাইল কোর্ট।

বৃহস্পতিবার উপজেলার চাপড়া ইউনিয়নের সাঁওতা ও লাহিনীপাড়ায় দুইটি পৃথক অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান।

জানা গেছে, চাপড়া ইউনিয়নের সাঁওতা গ্রামে একটা ইটভাটা অননুমোদিত ভাবে খাস জমি থেকে মাটি তুলে ব্যবহার করায় ইটভাটা কর্তৃপক্ষকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান।এসময় তাদেরকে জরুরি ভিত্তিতে সকল বৈধ কাগজপত্র জমা দেবার জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়াও একই ইউনিয়নের লাহিনীপাড়ায় সরকারি খাস জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় অবৈধভাবে মাটি উত্তোলনের জন্য ১ জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান।

সর্বশেষ নিউজ