১, ডিসেম্বর, ২০২০, মঙ্গলবার

মাটিরাঙ্গায় মাস্ক ও হেলমেট না পড়ার অপরাধে ৪দিনে ৭৩জনকে জরিমানা

জসিম উদ্দিন জয়নাল,খাগড়াছড়িঃসারা বিশ্বে ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাস সক্রমন দ্বিতীয় ধাক্কা থেকে রক্ষার জন্য রাষ্টের সকল জনগনের জন্য মাস্ক বাধ্যতামূলক করেছেন সরকার। সরকারের দেয়া নির্দেশনা বাস্তবায়নের লক্ষে মাঠে নেমেছেন মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পড়ার পাশাপাশি সামাজিক দূরত্ব না মানায় খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় গত ৪ দিনে মাস্ক ও হেলমেট না পড়ার অপরাধে ৭৩ জনকে ২০হাজার ৮৫০টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার ২১নভেম্বর সকাল দশটার দিকে মাটিরাঙ্গা পৌর শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

মাটিরাঙ্গা পৌর শহরের বিভিন্ন স্হানে পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব ও মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ববি।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী উপস্হিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলাদেব জানান, সরকারের দেয়া নির্দেশনা অনুযায়ী বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বসাধারণের মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রতিদিন ভ্রাম্যমান আদালতের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে এ সময় স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ধারা মতে ২১ জনকে জনকে ৩৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব জানান,সাধারন জনগনকে সচেতনতা বৃদ্ধির লক্ষে স্বাস্থ্যবিধি মেনে সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের নির্দেশনা অনুযায়ী এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে জানান, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।

প্রসঙ্গত বুধবার (১৮ নভেম্বর) দুটি ভ্রাম্যমান আদালত অভিযানে ২২ জনকে ৫হাজার ৫৫০ টাকা বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ১৬ জনকে ২৪০০ টাকা এবং শুক্রবার (২০নভেম্বর) ২০ দুজনকে ৬হাজার ৮০০টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। মাটিরাঙ্গা উপজেলায় এই পর্যন্ত ৪টি ভ্রাম্যমান আদালত মাটিরাঙ্গা উপজেলায় জন সাধারন স্বাস্হ্য বিধি না মানায় ৭১জনকে ১৮হাজার ৮৫০টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।অপর একজনকে সড়ক পরিবহন আইনে ২হাজার টাকা সহ মোট ২০হাজার ৮৫০টাকা জরিমানা করছেন গত চারদিনে মাটিরাঙ্গা উপজেলায় ভ্রাম্যমান আদালত।

সর্বশেষ নিউজ