১৯, সেপ্টেম্বর, ২০২৪, বৃহস্পতিবার
     

হাসিনাকে মনে সাহস রাখার পরামর্শ দিয়ে নিজেই আটক আ’লীগ নেতা

বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবিরকে আটক করেছে পুলিশ। বুধবার (১৪ আগস্ট) সকাল পৌনে ৬টার দিকে শহরের আমতলা সড়কের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম মিজানুর রহমান বলেন, ঢাকা থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এসেছে। বরগুনা থানা পুলিশের সহযোগিতায় তাকে আটক করা হয়।

গত ১২ আগস্ট রাতে জাহাঙ্গীর কবির নিজ বাড়িতে বসে শেখ হাসিনার সঙ্গে মোবাইলফোনে কথা বলেন। এ সময় তিনি শেখ হাসিনাকে মনে সাহস রাখার পরামর্শ দেন। সম্প্রতি এ সংক্রান্ত একটি ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

সেই ভিডিওতে দেখা যায়, জাহাঙ্গীর কবির যখন মোবাইল ফোনে কথা বলছিলেন তখন জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা সেখানে উপস্থিত ছিলেন এবং তারা শেখ হাসিনার পক্ষে স্লোগান দেন। এর আগে গত ১০ আগস্ট জাহাঙ্গীর কবিরের নেতৃত্বে বরগুনা শহরে আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

প্রসঙ্গত, নৌপথে পালানোর সময় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

কোটা সংস্কার ও ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর পরই শেখ হাসিনা সরকারের মন্ত্রী ছাড়াও আওয়ামী লীগের অন্যান্য নেতারা আত্মগোপনে চলে যান।

               

সর্বশেষ নিউজ