১৮, অক্টোবর, ২০২৪, শুক্রবার
     

শ্রীনগরে মসজিদ কমিটির পদ থেকে আওয়ামী লীগ নেতার পদত্যাগ দাবীতে মানববন্ধন

মোহন মোড়ল, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে মসজিদ কমিটির মোতয়াল্লীর পদ থেকে আওয়ামী লীগ নেতার পদত্যাগ দাবীতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় শ্রীনগর প্রেস ক্লাবের সামনে উপজেলার পূর্ব নাগরভোগ গ্রামবাসী এই কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা জানান, পূর্ব নাগরভোগ জামে মসজিদের জমিদাতা কয়েকজন। কিন্তু সেখানে জমিদাতা হিসাবে প্রায় ৩৫ বছর আগে মোতয়াল্লীর পদ নেন মৃত হাজী আব্দুল মালেকের ছেলে আজিজুর রহমান বাদল। এনিয়ে প্রায় ১০ বছর আগে ঝামেলা তৈরি হয়।

প্রায় ৭ বছর আগে সমাজের লোকজন মিলে সভা ডাকে। সেখানে তাকে পদ ছাড়ার কথা বলা হলেও তিনি কুকুটিয়া আওয়ামী লীগের উপদেষ্টা হওয়ায় প্রভাব খাটিয়ে কারো কথায় কর্ণপাত করেননি। তিনি আওয়ামী লীগের নেতা হওয়ায় ক্ষমতার জোরে মসজিদের প্রায় ৪ শতাংশ জমি দখল করে নেয়। মসজিদের দাতা সদস্যদের উপস্থিতিতে মসজিদের নামে ওয়াকফাকৃত জায়গা পরিমাপ করে আজিজুর রহমান বাদলকে দখলকৃত জায়গা ছেড়ে দিতে বলার পর তিনি জায়গা না ছেড়ে উপরন্তু মসজিদের জায়গা থেকে মাটি কেটে নিয়ে নিজের বাড়ি ভরাট করেছে। মানববন্ধনকারীরা আওয়ামী নেতার ক্ষমতার প্রভাব থেকে রক্ষা পেতে ও তাকে মোতয়াল্লী পদ থেকে অপসারণের ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে অংশ নেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. চঞ্চল, জমিদাতা হাজী সিদ্দিকুর রহমান, হারেজ শেখ, গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, আব্দুল হালিম, আব্দুস সালামসহ প্রায় দুই শতাধিক নারী-পুরুষ।

               

সর্বশেষ নিউজ