১৯, মার্চ, ২০২৪, মঙ্গলবার
     

❝খালেদাকে বাঁচাও ডটকম❞ নামে বিএনপির ডিজিটাল চাঁদাবাজি!

খালেদা জিয়া চরম পর্যায়ের অসুস্থ। অনেকে বলছেন যেকোনো সময়ে একটা কিছু ঘটে যেতে পারে। তাই কিছুদিন আগে শোনা যায়, খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মিলাদের আয়োজন করেন পুত্র তারেক রহমান। যার বাজেট ছিল ২০ কোটি টাকা। দলের সম্পদশালী নেতাদের কাছ থেকে বিপুল অর্থ সংগ্রহের পর পর এবার অনলাইনে চাঁদাবাজি শুরু করেছে বিএনপি।

উন্নত চিকিৎসার দাবিতে ❝খালেদা বাঁচাও ডটকম❞ নামে ওয়েবসাইট খুলেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপির নেতারা। যেখান থেকে সংগ্রহ করা হচ্ছে চাঁদা। ওয়েবসাইটটির সাথে যুক্ত আছেন মধ্যপ্রাচ্যের কয়েকজন বিএনপি নেতাও।

বিশিষ্টজনরা বলছেন, বিএনপির নতুন ডিজিটাল চাঁদাবাজির দোকান এটি। যুক্তরাষ্ট্র ও মধ্যপ্রাচ্য প্রবাসী কিছু বিএনপি নেতার মাধ্যমে দলের নেতা-কর্মীদের খালেদার প্রতি দুর্বলতাকে কাজে লাগিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন।

অনুসন্ধানে জানা গেছে, তারেক রহমানের ইন্ধনে যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী বাংলাদেশি নাগরিকদের উদ্যোগে এই ওয়েবসাইটটি খোলা হয়েছে। এটি নির্মাণের নেপথ্যে যুক্তরাষ্ট্র প্রবাসী জাকির এইচ চৌধুরী, মোকশেদ আর ভুঁইয়া, এ টি এম হেলালুর রহমান, জাহাঙ্গীর আলম জয়, ডা. মোহাম্মদ জিয়াউল হক প্রমুখ রয়েছেন।

আশ্চর্যজনক বিষয় হচ্ছে, মাত্র কয়েকদিনেই এই সাইটকে কেন্দ্র করে দেশ-বিদেশের দলীয় নেতা-কর্মীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে লাখ লাখ ডলার।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আমি যতদূর জানি ওয়েবসাইটটি ম্যাডামের (খালেদা জিয়া) উন্নত চিকিৎসার দাবিতে খোলা হয়েছে। তবে চাঁদাবাজির বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলছেন, ওয়েবসাইট খোলার উদ্যোগটা ফলপ্রসূ হবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। ইতোমধ্যে চাঁদাবাজির কথাও শোনা যাচ্ছে। তবে এটা মোটেও কাম্য নয়। দলীয় নেত্রীর চিকিৎসার দাবিতে চাঁদাবাজি কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। যারা এ কাজ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

একটি সূত্র বলছে, নিজ দলের নেত্রীর চিকিৎসার দাবিতে বিএনপির কিছু প্রবাসী নেতা ওয়েবসাইট খুলে শুরু করেছেন চাঁদাবাজি। এমনকি খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে অনলাইনে আবেদন জানাতে রেডি করা হয়েছে বড় একটি সাইবার টিম। যাদের কাজই হচ্ছে ফেক আইডি অথবা ই-মেইল ব্যবহার করে ভুয়া আবেদন করা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, যে দলের নেত্রী দুর্নীতির দায়ে কারান্তরীণ-সে দলের নেত্রী-কর্মীরাও সে পথেই হাঁটবেন, এটাই স্বাভাবিক ব্যাপার। এ কারণেই যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী নেতা-কর্মীরা খালেদার উন্নত চিকিৎসার দাবিতে ওয়েবসাইট খুলে শুরু করেছেন চাঁদাবাজি।

এ থেকে সহজেই অনুমেয়, বিএনপির রাজনৈতিক আদর্শ কতোটা স্বচ্ছ এবং একইসঙ্গে দলের সাংগঠনিক অবস্থা কতোটা তুঙ্গে, যে কারণে নিজ দলের নেত্রীর চিকিৎসার নামে তারা শুরু করেছে আখের গোছানোর কাজ। বাংলানিউজব্যাংক।

               

সর্বশেষ নিউজ