১৮, অক্টোবর, ২০২৪, শুক্রবার
     

খাগড়াছড়িতে স্কুল গেট চাপায় প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থী নিহত

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি: পার্বত্য খাগড়াছড়ি জেলা সদরের খবং পুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লোহার গেট চাপায় শ্রাবন দেওয়ান (৬)নামে এক শিক্ষার্থী নিহত হয়

বুধবার (১০ আগস্ট ২০২২ইং ) খাগড়াছড়ি সদরের স্বনির্ভর এলাকায় খবং পুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেট চাপায় শ্রাবন দেওয়ান নামে এক শিক্ষার্থী নিহতের ঘটনা ঘটে।

অভিবাবকরা এঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষে দায়ী করেছে।নিহত শ্রাবন দেওয়ান খাগড়াছড়ি সদরের নারায়ন খাইয়া এলাকার বাসিন্দা প্রনয় দেওয়ানের ছেলে। সে ওই বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শী স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো বুধবার সকালের দিকে মায়ের সঙ্গে স্কুলে যায় শ্রাবন দেওয়ান। স্কুলে প্রবেশের সময় হঠাৎ করেই বিদ্যালয়ের প্রবেশদ্বারের লোহার গেট খুলে তার গায়ের ওপর পড়ে। তাৎক্ষণিক উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশের এ এস আই গোবিন্দ চন্দ্র রায় জানান স্কুলের গেটটি দীর্ঘদিন ধরে নড়বড়ে অবস্থায় ছিল। গেটটি গাছের খুঁটি দিয়ে আটকে রাখা হয়েছিল কিন্তু স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় এ মর্মান্তিক দূঘটনা ঘটেছে।

দূঘটনার খবর পেয়ে খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন ও খাগড়াছড়ি সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খাগড়াছড়ি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবং পুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেট ভেঙে শ্রাবন দেওয়ান নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহ সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে ।পরিবারের পক্ষথেকে কেউ যদি অভিযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন বলেন,খবং পুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেট চাপায় শ্রাবন দেওয়ান নিহত হওয়ার ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

               

সর্বশেষ নিউজ