২৮, সেপ্টেম্বর, ২০২২, বুধবার

এক্সক্যাভেটর দিয়ে সরানো হলো ১৫০ টন ওজনের গার্ডার

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডারের নিচে প্রাইভেট কারটি চাপা পড়ে থাকায় মরদেহ বের করতে পারছিলেন না ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে এক্সক্যাভেটর দিয়ে গার্ডার সরিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয়। সোমবার (১৫ আগস্ট) বিকেল সোয়া ৪ টার দিকে উত্তরা জসীমউদ্দীন এলাকায় আড়ংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, প্রাইভেট কারে একই পরিবারের সাত সদস্য ছিলেন। এদের মধ্যে ৫ জন ঘটনাস্থলেই মারা গেছেন। নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। একই দুর্ঘটনার শিকার হলেও বেঁচে আছেন ২ জন। এ দুজন হলেন মো. হৃদয় ও রিয়া মনি। তারা গত শুক্রবার বিয়ে করেছেন। আহত অবস্থায় তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ উপসহকারী পরিচালক সাইফুজ্জামান বলেন, ১৫০ টন ওজনের গার্ডার হওয়ায় উদ্ধার কাজ শুরু করা যায়নি। এক্সক্যাভেটর আনতে দেরি হওয়ায় উদ্ধার কাজে বিলম্ব হয়। তিন ঘণ্টা পর এক্সক্যাভেটর দিয়ে গার্ডার কিছুটা উঁচু করে প্রাইভেট কারের ভেতর থেকে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ১৫ জুলাই গাজীপুরে এই বিআরটি প্রকল্পের ‘লঞ্চিং গার্ডার’ চাপায় এক নিরাপত্তারক্ষী নিহত হন। ওই দুর্ঘটনায় এক শ্রমিক ও একজন পথচারী আহত হয়েছিলেন।

সর্বশেষ নিউজ