২৬, ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার
     

‘সেই ঘটনায় পেইনের জীবন চুরমার হয়ে গেছে’

নারী কেলেঙ্কারির ঘটনায় শুধু অস্ট্রেলিয়া জাতীয় দলের অধিনায়কত্বই নয়, জাতীয় দল থেকেই বাদ পড়েছেন টিম পেইন।

২০১৭ সালে ক্রিকেট তাসমানিয়ার এক নারী কর্মীকে অশ্লীল বার্তা পাঠিয়েছিলেন পেইন। সেই ঘটনা তখন ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়া ধামাচাপা দিয়েছিল। কিন্তু নিউজ কর্প সম্প্রতি সেই খবরটি বের করে আনার পর অস্ট্রেলিয়ার নেতৃত্বসহ সব হারিয়েছেন পেইন।

গত তিন বছর ধরে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিয়েছেন পেইন। অথচ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজের আগে দল থেকেই বাদ পড়েছেন অধিনায়ক। তার মতো একজনকে হারানো অস্ট্রেলিয়ার জন্য বড় ধাক্কা।

এ ব্যাপারে ফক্স স্পোর্টসের সঙ্গে কথোপকথনে অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, পেইনের সঙ্গে যা হয়েছে তাতে মন অনেক খারাপ হয়েছে। আমার খুব কাছের বন্ধুদের একজন সে। তাকে খুব শ্রদ্ধা করি। এ প্রজন্মের ক্রিকেটারদের মধ্যে মানুষ হিসেবে সেরা যে কয়েকজনের সঙ্গে দেখা হয়েছে আমার, সে তাদের একজন। অনেক দিন ধরে আমাদের অধিনায়ক সে। এই দল নিয়ে আমি ও সে একটা কঠিন যাত্রার মধ্য দিয়ে গিয়েছি। আমার দেখা সবচেয়ে ভালো মানুষদের একজন সে। তাই ওর সঙ্গে দেখা করতে পেরে ভালো লাগছে।

ল্যাঙ্গার আরও বলেন, যখন ওর সঙ্গে দেখ করতে গেলাম, টিম পেইনকে দেখেই বোঝা গেছে, যা ঘটেছে সেটা তার জীবন চুরমার করে দিয়েছে। গত চার বছরে অস্ট্রেলিয়ার ক্রিকেটের উদাহরণ ছিল সে। তার জীবন বদলে গেছে কিন্তু তাকেই জিজ্ঞাসা করতে হবে সে কেমন আছে। তার সঙ্গে দেখা করাটা জরুরি। আমরা আমাদের ক্রিকেটারদের দেখে রাখার কথা বলি এবং একজন আরেকজনকে সমর্থন দেওয়ার কথা বলি। তাই তার সঙ্গে দেখা করতে যাওয়াটা স্বাভাবিক।

               

সর্বশেষ নিউজ