২৬, ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার
     

‘তিন দিন নিবিড় পর্যবেক্ষণে থাকতে হবে ওবায়দুল কাদেরকে’

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদে দুই-তিনদিন ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন। তবে তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

ওবায়দুল কাদেরে স্বাস্থ্যের সবশেষ পরিস্থিতি নিয়ে বুধবার সকালে তিনি গণমাধ্যমকে এই তথ্য জানান।

ডা. শারফুদ্দিন বলেন, গতকালের তুলনায় অনেক ভালো আছেন ওবায়দুল কাদের। রক্তচাপ ও অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। দুই-তিনদিন হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকবেন ওবায়দুল কাদের। তার এখন কোনো শ্বাসকষ্ট নেই। সেতুমন্ত্রী শঙ্কামুক্ত।

অসুস্থবোধ করায় মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। তাকে কেবিন ব্লকে রাখা হয়েছে। মন্ত্রীর চিকিৎসায় গতকালই ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, তিনি কয়েক দিন ধরে কিছুটা শ্বাসকষ্টের সঙ্গে বুকে ব্যথাও অনুভব করছিলেন। বিষয়টি প্রধানমন্ত্রী জানার পর সকালে ওনাকে হাসপাতালে ভর্তি হতে বলেন। এর পর বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওবায়দুল কাদের। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে ৩১২ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে।

৬৯ বছর বয়সি ওবায়দুল কাদের দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ফুসফুসের ক্রনিক সমস্যায় ভুগছেন। ২০১৯ সালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার হৃৎপিণ্ডের রক্তনালিতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। পরে তাকে সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার বাইপাস সার্জারি করা হয়।

               

সর্বশেষ নিউজ