১৯, মে, ২০২৪, রোববার
     

সঙ্ঘাত-সংঘর্ষ, ইসির দাবি আনন্দঘন পরিবেশে নির্বাচন হয়েছে

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন স্থানে সঙ্ঘাত, হামলা, প্রার্থীকে আহত করার ঘটনা ঘটেছে। তবে আনন্দমুখর পরিবেশে মানুষ ভোট দিয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশন সচিব মো: হুমায়ন কবীর খোন্দকার।

তিনি বলেন, সবগুলো ধাপেই নির্বাচন সুষ্ঠু হয়েছে। এই ধাপে ৭০ শতাংশের বেশি ভোটের আশা ইসির।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে চতুর্থ ধাপের নির্বাচন শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইসি সচিব।

ইসি সচিব বলেন, চতুর্থ ধাপে মোট ৮৩৬টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়েছে। এরইমধ্যে ভোটগ্রহণ শেষ হয়েছে, এখন কাউন্টিং চলছে। নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ১৫টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। আমাদের মোট ভোটকেন্দ্র ছিল ৯ হাজার ২২৪টি। সেই হিসেবে ভোট কেন্দ্রের তুলনায় স্থগিত ভোটকেন্দ্রের হার দশমিক ০১৬ শতাংশ।

তিনি বলেন, আমি খোঁজ নিয়েছি বিভিন্নভাবে। তাদের মাধ্যমে খবর নিয়েছি, সব মিলিয়ে এ নির্বাচন সুষ্ঠু হয়েছে। আনন্দ মুখর পরিবেশে ভোট হয়েছে। জনগণের সম্পৃক্ততা ছিল, তাই ভোটারদের উপস্থিতি আমরা ৭০ শতাংশের বেশি আশা করছি।

এখন পর্যন্ত চার ধাপের ভোট হয়েছে, তার মধ্যে কোন ধাপে সবচেয়ে সুষ্ঠু হয়েছে? এমন প্রশ্নে ইসি সচিব বলেন, আমরা এক কথায় বলতে চাই, সবসময়ই ভোটারদের উপস্থিতি একেবারেই আশাব্যঞ্জক ছিল। সার্বিকভাবে বলবো, এবার আমরা যে ভোট করেছি ইউনিয়নে, প্রতিটি ধাপেই নির্বাচন খুব ভালো হয়েছে।

               

সর্বশেষ নিউজ