১৭, মে, ২০২৪, শুক্রবার
     

কোহলির আউট দেখে মেজাজ হারিয়ে যা বললেন গাভাস্কার

দক্ষিণ আফ্রিকায় বেশ ভালো অবস্থানে ভারত দল। সেঞ্চুরিয়ন টেস্টে জয় পেতে আর ৬ উইকেট নিতে হবে ভারতের। অন্যদিকে দ. আফ্রিকার চাই ২১১ রান।

দলের এমন ভালো পারফরম্যান্সের মাঝে হতাশ করে যাচ্ছেন অধিনায়ক বিরাট কোহলি। লোকেশ রাহুলের অনবদ্য সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংসে দলীয় সংগ্রহ ৩০০ পার করতে পারলেও দ্বিতীয় ইনিংসে দুশই পার করতে পারেনি টিম ইন্ডিয়া।

উইকেটকিপার ঋষভ পন্থ ছাড়া ত্রিশের কোটা পেরোতে পারেনি আর কেউ। আশা ছিল, অন্তত এবার ব্যাট হাসবে কোহলির। কিন্তু ৩২ বলে ১৮ রান করেই বিদায় নেন তিনি। পেসার মার্কো জানসেনের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আউট হলেন কোহলি।

আর সেটি দেখে মেজাজ হারান ভারতের সাবেক তারকা সুনীল গাভাস্কার। সেটিই স্বাভাবিক। কারণ বিদেশের মাটিতে এ নিয়ে টানা ১০ ইনিংসে একইভাবে আউট হয়ে ফিরলেন কোহলি।

বিশ্বমানের একজন ব্যাটার ও ভারত দলের অধিনায়কের বারবার একই ভুল কিছুতেই মেনে নিতে পারছেন না গাভাস্কার।

কোহলির আউটের পর পর বিরক্তভর কণ্ঠে গাভাস্কার বলেন, ‘দেখলাম কোহলিকে বারবার অফ স্টাম্পের বাইরেই বল করা হচ্ছিল। এটি যে পরিকল্পনা করেই, সেটি বুঝতে সমস্যা হওয়ার কথা নয়। প্রথম ইনিংসের মতোই। কিন্তু লাঞ্চের পর মাঠে নেমে কোহলি খোঁচাই দিল। টেস্টে যে কোনো ব্যাটার উইকেটে থিতু হতে একটু বেশি সময় নেয়। বিরতির পর তাকে অনেক বেশি সাবধান হতে হয়। কারণ এই সময় পা ঠিকমতো নড়ে না। জলপানের বিরতির পরও নতুন করে শুরু করতে হয়। কোহলির মতো অভিজ্ঞ ব্যাটার নিশ্চয়ই ব্যাপারটা জানেন। কিন্তু কোহলির ব্যাটিংয়ে নিচের হাতটা বেশি চলে দেখছি। তাই বল দেখলেই সে তাড়া করে।’

বছরজুড়েই টেস্টে বিরাট কোহলির পারফরম্যান্স ছন্নছাড়া অবস্থা। ৬০ ইনিংস ধরে টেস্টে কোনো সেঞ্চুরি নেই তার। এবার সেঞ্চুরিয়নেও ব্যর্থ তিনি।

               

সর্বশেষ নিউজ