১৮, মে, ২০২৪, শনিবার
     

বাংলাদেশকে নিয়ে চিন্তিত ভারত-ইংল্যান্ড!

বিশ্বকাপের চলতি আসরে বাংলাদেশ নারী দলকে নিয়ে বেশ চিন্তিত ভারত ও ইংল্যান্ড ক্রিকেট দল।

সেমিফাইনালের পথে থাকা ভারত ও ইংল্যান্ড নিজেদের পরের ম্যাচে নিগার সুলতানার নেতৃত্বাধীন বাংলাদেশ দলের বিপক্ষে হেরে গেলে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে।

প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে নিজেদের প্রথম দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যায় বাংলাদেশ।

তবে তৃতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ইতিহাস গড়ে বাংলাদেশ নারী দল। এরপর ওয়েস্ট ইন্ডিজকে ১৪০ রানে বেঁধে রেখেও শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র ৪ রানে হেরে যায় বাংলাদেশ।

বিশ্বকাপে নিজেদের চার ম্যাচের মধ্যে ৩টিতে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের পথে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

নিজেদের শেষ তিন ম্যাচে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে টানা জয় তুলে নিতে না পারলে নিগার সুলতানাদের বিদায় নিশ্চিত হয়ে যাবে।

বাংলাদেশের মতো একই অবস্থা পাকিস্তানের। টানা চার ম্যাচেই হেরেছে পাকিস্তান। বিশ্বকাপ থেকে তাদের বিদায় প্রায় নিশ্চিত। তারা দুশ্চিন্তায় ফেলেছে সেমিফাইনালের লড়াইয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডকে। পাকিস্তানের সঙ্গে হারলেই সেমির পথ বন্ধ হয়ে যেতে পারে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের।

অস্ট্রেলিয়া ইতিমধ্যেই সেমিফাইনালে পৌঁছে গেছে। শেষ চারের লড়াইয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ, ভারত ও ইংল্যান্ড।

কাজেই বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচগুলো বাকি চারটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। হেরে গেলেই সেমির আগে বিদায়ের শঙ্কা। অস্ট্রেলিয়া ছাড়া আর যে দল বাংলাদেশ ও পাকিস্তানের কাছে গ্রুপ পর্বের ম্যাচে পরাজিত হবে তাদের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

               

সর্বশেষ নিউজ