১৯, মে, ২০২৪, রোববার
     

জুম্মার নামাজে বাধা, ইসরাইলি বাহিনী হাতে আটক ৩০০ ফিলিস্তিনি

দখলকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর অভিযানে ১৫২ জন আহত হয়েছেন, এই ঘটনায় গ্রেফতার হয়েছেন আরও ৩০০ ফিলিস্তিনি বলে জানা গেছে।

শুক্রবার সকালে ফিলিস্তিনিরা যখন সকালের প্রার্থনার জন্য মসজিদটিতে একত্রিত হচ্ছিল তখন ইসরাইলি বাহিনী এ অভিযান চালায়। খবর এপির।

ইসরায়েলি পুলিশ বাহিনী জানিয়েছে, তারা কমপক্ষে ৩০০ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে।

অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, ফিলিস্তিনিরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে। অন্যদিকে ইসরাইলি পুলিশ ফিলিস্তিনিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও গ্রেনেড নিক্ষেপ করছে। এ সময় প্রার্থনাকারীরা মসজিদের ভেতরে নিজেদের রক্ষায় ব্যারিকেড দিয়ে রাখে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট আরও জানিয়েছে, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও চিকিৎসকদের যেতেও বাধা দেয় ইসরাইলি বাহিনী। ৬৭ জনকে উদ্ধার করে হাসপাতলে নেওয়া হয়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে দুপক্ষের মধ্যে উত্তেজনা বেড়েছে। ইসরাইলের অভ্যন্তরে ফিলিস্তিনিদের একের পর এক মারাত্মক হামলার পরিপ্রেক্ষিতে ইসরাইল অবৈধভাবে দখলকৃত পশ্চিম তীরে গ্রেফতার ও সামরিক অভিযান চালাচ্ছে। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে, মুসলমানরা পবিত্র রমজান মাস পালন করার কারণে হাজার হাজার ফিলিস্তিনি শুক্রবার বিকেলের নামাজের জন্য আল-আকসায় জড়ো হবেন বলে আশা করা হচ্ছে।

               

সর্বশেষ নিউজ