১৮, মে, ২০২৪, শনিবার
     

‘আমি খেললে কোহলি ৫০টা সেঞ্চুরিও পেত না’

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার শোয়েব আখতার বলেছেন, আমি যদি এই সময়ে ক্রিকেট খেলতাম তাহলে কোহলি ৫০টা সেঞ্চুরিও পেতো না।

পাকিস্তানের সাবেক এই তারকা পেসার বলেন, আমি বল করলে কোহলির ৫০টা সেঞ্চুরি থাকত না, ২০ থেকে ২৫টা থাকত হয়তো। কিন্তু সেঞ্চুরিগুলো দেখে মনে হতো যে না, ও আসলেই পরিশ্রম করে সেঞ্চুরিগুলো করেছে। বিরাটের বিপক্ষে আমি সফল হতাম।

আইপিএল উপলক্ষে ক্রীড়া ওয়েবসাইট স্পোর্টসক্রীড়ার এক সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেন, বিরাট কোহলি মানুষ হিসেবে অনেক ভালো, অনেক বড় ক্রিকেটার। আমি কোহলির বিপক্ষে নিয়মিত খেললে ও এত বেশি রান করতে পারত না। তবে যতটুকু রান করত, সেটাও সুন্দরভাবেই করত। দেখে মনে হতো যে না, ও আসলেই রান করার জন্য পরিশ্রম করছে।

২০১০ এশিয়া কাপে শ্রীলংকার ডাম্বুলায় মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারতের হয়ে খেলতে নেমেছিলেন কোহলি, পাকিস্তানের হয়ে শোয়েব আখতার।

সে ম্যাচে ভারত জিতলেও কোহলি তেমন কিছুই করতে পারেননি। সাঈদ আজমলের বলে বোল্ড হওয়ার আগে ২৭ বলে ১৮ রান করেছিলেন। শোয়েবের বিপক্ষে সেদিন খেলা হয়নি কোহলির।

সেই ম্যাচ নিয়ে পাঁচ বছর আগে এক সাক্ষাৎকারে কোহলি বলেছিলেন, আমি কখনো শোয়েব আখতারের বল খেলিনি। কিন্তু ডাম্বুলায় আয়োজিত সেই ম্যাচে তার প্রতিপক্ষ একাদশেই ছিলাম। আউট হয়ে গিয়েছিলাম তাই তার বল খেলা হয়নি। কিন্তু ওদিন বল করা দেখে মনে হয়েছিল দারুণ ছন্দে আছেন এ বয়সে এসেও। আমার মনে হয়েছিল, শোয়েবের সেরা সময়ে কোনো ব্যাটসম্যানই তার মুখোমুখি হতে চাইতেন না।

               

সর্বশেষ নিউজ