১৯, মে, ২০২৪, রোববার
     

আল-আকসা মসজিদে আবারো ইসরাইলের আগ্রাসন, তীব্র সঙ্ঘাত

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে আবারো আগ্রাসন চালিয়েছে ইসরাইলি পুলিশ। এ সময় মুসল্লিদের সাথে ইসরাইলি পুলিশের তীব্র সঙ্ঘাত বাঁধে। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে মুসল্লিরা ফজরের নামাজ আদায় করার সময় সেখানে আগ্রাসন চালায় ইসরাইলি পুলিশ। এর আগে শুক্রবার আল-আকসা মসজিদে তাণ্ডব চালিয়ে এক শ’ মুসল্লিকে আটক করেছিল ইসরাইল।

এ বিষয়ে ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার ফিলিস্তিনিরা মসজিদে পাথর মজুদ করে রেখেছিল। তারা ইসরাইলি ইহুদিদের মসজিদে প্রবেশ করতে বাধা দেয়ার জন্য ব্যারিকেড দিয়েছিল। এ কারণে ইসরাইলি পুলিশ আল-আকসা মসজিদে প্রবেশ করে।

ইসরাইলি পুলিশ এ বিষয়টা স্পষ্ট করেছে যে তারা অধিকাংশ ফিলিস্তিনি মুসল্লিকে আল-আকসা মসজিদ থেকে তাড়িয়ে দিয়েছে। তবে, বেশ কয়েকজন ফিলিস্তিনি তখনও মসজিদে ছিলেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য বিভাগের বিভাগের কর্মীরা জানিয়েছেন, ইসরাইলি পুলিশের আক্রমণে কমপক্ষে ১৭ ফিলিস্তিনি মুসল্লি আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে নেয়া হয়েছে। এসব গুরুতর আহতদের বেধড়ক মারধর করা হয়েছে এবং রাবার বুলেট দিয়ে আঘাত করা হয়েছে।

ফিলিস্তিনের রেড ক্রস জানিয়েছে, আহত ফিলিস্তিনি মুসল্লিদের চিকিৎসা দিতে যাওয়ার সময় বাধা দিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ। তাদেরকে মসজিদে প্রবেশ করতে দেয়নি। তবে বাব আল-আসবাতে গিয়ে তারা আহত ফিলিস্তিনিদের সেবা করেছেন।

ইসরাইলি পুলিশ জানিয়েছে, এ ঘটনায় তারা ৯ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে।

সূত্র : আল-জাজিরা

               

সর্বশেষ নিউজ