১৪, জুন, ২০২৪, শুক্রবার
     

১৫ হাজার লিটার সয়াবিন গুদামজাত করে চড়া দামে বিক্রির চেষ্টা

চট্টগ্রামের পাহাড়তলী রেলওয়ে বাজারে ভোগ্যপণ্যের একটি দোকানের দুটি গুদাম থেকে ১৫ হাজার লিটার মোড়কজাত সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

পাহাড়তলীর সিরাজ স্টোর নামের একটি দোকান থেকে সোমবার দুপুর ১২টার দিকে এসব তেল জব্দ করা হয়।

যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক আনিছুর রহমান। তিনি বলেন, ‘পাহাড়তলী বাজারের সিরাজ স্টোর ১৫ হাজার লিটার তেল গুদামজাত করে রেখেছিল ঈদের আগে। এগুলো সব আগের দামে কেনা। কিন্ত এসব তেল বর্তমান বাজার দরে বিক্রির অপচেষ্টা করেছেন দোকান মালিক। আমরা এসব তেল জব্দ করেছি।’

তিনি জানান, ১৫ হাজার লিটার তেল মজুত করে বাড়তি দামে বিক্রির চেষ্টার অপরাধে সিরাজ স্টোরের সিরাজুল হককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়। একই সঙ্গে মজুত করা তেল আগের দরে বিক্রির নির্দেশ দিয়েছে।

এর আগের দিন চট্টগ্রামে পৃথক অভিযানে প্রায় সাড়ে ৩ হাজার লিটার তেল উদ্ধার করে কর্তৃপক্ষ। ফটিকছড়িতে আকতার হোসেন নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করে স্থানীয় প্রশাসন।

অন্যদিকে নগরীর কর্ণফুলী মার্কেটের এক ব্যবসায়ীর গুদামে লুকিয়ে রাখা ১ হাজার ৫০ লিটার ভোজ্যতেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুই ব্যবসায়ীকেই মজুদদারির অভিযোগে ৪০ হাজার করে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ছাড়া ফরিদপুরের চরভদ্রাসনে বিভিন্ন গুদামে সয়াবিন তৈল মজুত করায় দুই ডিলারকে জরিমানা করা হয়।

               

সর্বশেষ নিউজ