২৯, মে, ২০২৪, বুধবার
     

সাঁথিয়ায় ৪০ হাজার লিটার তেল উদ্ধার

পাবনার সাঁথিয়া উপজেলায় অভিযান চালিয়ে এক ব্যবসায়ীর গুদাম থেকে ৪০ হাজার ১৪৫ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এ সময় গুদামের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জামাল আহমেদ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সাঁথিয়া উপজেলার সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ড এলাকার মেসার্স হাজী স্টোরের মনোহারি দোকান অবস্থিত। দোকানের মালিক আব্দুল আউয়াল হাজী কয়েক দিন আগে করমজা ঋষিপাড়ায় তার গুদামে সয়াবিন তেল মজুদ করে রাখেন। গোপন সূত্রে এ বিষয়ে খবর পায় সাঁথিয়া উপজেলা প্রশাসন। পরে আজ দুপুর আড়াইটার দিকে ওই গুদামে অভিযান চালানো হয়।

জানা গেছে, অভিযানে অবৈধভাবে মজুদ করা ২১৭ ব্যারেল প্রায় ৪০ হাজার ১৪৫ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। এতে মেসার্স হাজী স্টোরের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া উদ্ধার করা তেল আগামী তিন দিনের মধ্যে সরকারি দামে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রির নির্দেশ দেয়া হয়।

সাঁথিয়ার ইউএনও বলেন, অবৈধভাবে ও অসৎ উদ্দেশে ওই গুদামে তেল মজুদ করা হয়েছিল বলে প্রতীয়মান হওয়ায় গুদাম মালিককে ৫০ হাজার টাকা জমিরানা করা হয়েছে। এছাড়াও তিন দিনের মধ্যে জব্দ করা সয়াবিন তেল সরকার নির্ধারিত দামে বিক্রি করে আমার কার্যালয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

               

সর্বশেষ নিউজ