২৩, মে, ২০২৪, বৃহস্পতিবার
     

অপশক্তি বৈশ্বিক হানাদারদের দৃষ্টি আকর্ষণে অপচেষ্টা চালাচ্ছে: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, একটি অপশক্তি সাম্প্রদায়িকতাকে কৃত্রিমভাবে উপস্থাপন করে বৈশ্বিক হানাদারদের দৃষ্টি আকর্ষণে অপচেষ্টা চালাচ্ছে। ১১৬ জন আলেম ও ১০০০ মাদ্রাসার বিরুদ্ধে কথিত শ্বেতপত্র নিয়ে তাদের এক ধরনের রাখঢাক-লুকোচুরি ও মিডিয়াবাজি। এ সারবত্তাহীন (অশোভন) অভিযোগপত্র দিয়ে নাগরিকদের মাঝে বিদ্বেষ ছড়ানো হচ্ছে। দেশে এ ইসলামবিরোধী কর্মকাণ্ড রুখে দিতে হবে।

সংগঠনের বিভাগীয় সমাবেশ প্রস্তুতি কমিটির উদ্যোগে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে শুক্রবার বিকালে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘গণকমিশন’ থেকে দেশের সম্মানিত ১১৬ জন আলেম ও ১০০০ মাদ্রাসার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ১৪ দফা দাবি আদায়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, স্বাধীনতার ৫১ বছরে এসেও আজকের সরকার ৭১ পূর্ববর্তী সরকারের মতো নিপীড়নমূলক আচরণ করছে। দেশের সাধারণ নাগরিকদের কোনো অধিকার ও সম্মান নেই। সব অধিকার ভোগ করছে ক্ষমতাসীন এবং তাদের দোসররা। অথচ স্বাধীনতা উত্তর দেশের মানুষ স্বপ্ন দেখেছিল, স্বাধীন দেশে তাদের ন্যায্য অধিকার ফিরে পাবে।

তিনি বলেন, স্বাধীনতাপরবর্তী যারাই ক্ষমতায় এসেছে, সবাই জনগণের স্বপ্নকে গলাটিপে হত্যা করেছে। সবাই জনগণের সঙ্গে অঙ্গীকার ভঙ্গ করেছে। গণমানুষের সঙ্গে প্রতারণা করেছে। জনগণের সব মৌলিক অধিকার হরণ করেছে। দুর্নীতি, লুটপাট এবং সুদ ও ঘুসকে রাষ্ট্রীয় নীতি হিসেবে প্রতিষ্ঠা করেছে। দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধি দেশে এক ধরনের দুর্ভিক্ষ জন্ম দিয়েছে। লক্ষ লক্ষ মানুষ ক্ষুধা পেটে ঘুমাতে যাচ্ছে। খাবারের জন্য খাদ্য ট্রাকের পেছনে মানুষ দৌড়াচ্ছে। জাতিকে নেশাগ্রস্ত করে স্বার্থ হাসিলের পাঁয়তারা চলছে। দেশ আর এভাবে চলতে পারে না।

সমাবেশে আরও বক্তব্য দেন- দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক বেলায়েত হোসেন, কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, সহ অর্থ-সম্পাদক মাওলানা নূরুল ইসলাম আল আমীন, ইসলামী যুব আন্দোলন সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল করীম আকরাম, চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফতী সৈয়দ জিয়াউল করীম, বরিশাল সদর জাগুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফতী হেদায়েতুল্লাহ আজাদী, বাকেরগঞ্জ নিয়ামতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুহাম্মাদ হুমায়ুন কবিরসহ বিভাগ ও জেলা মহানগর নেতারা। সমাবেশে সঞ্চালনা করেন কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম।

               

সর্বশেষ নিউজ