২২, জুন, ২০২৪, শনিবার
     

অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলছেন, মাদক পাচার রোধে কঠোর হতে হবে এবং অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই। অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই হোক তাকে আইনের আওতায় আনার নির্দেশ দেন তিনি। শুক্রবার (২৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রামুতে বিজিবির কক্সবাজার রিজিয়নের মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকরোধে কঠোর থেকে কঠোরতর হতে হবে। অপরাধীদের কোনো দলীয় পরিচয় নেই। মিয়ানমারের সঙ্গে আমাদের ২৭৪ কিলোমিটার সীমান্ত রয়েছে। সীমান্তে কাজ করা অনেক দুরূহ ব্যাপার। এ জন্য বিজিবিকে হেলিকপ্টার থেকে শুরু অত্যাধুনিক প্রযুক্তি সরবরাহ করা হচ্ছে। তিনি আরও বলেন, মাদক সামাজিক ব্যাধি। এটি নিজের জীবনের সঙ্গে সঙ্গে একটি পরিবার ও সমাজকে ধ্বংস করে দিতে পারে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা দুর্বার গতিতে চলছে। মাদক নিরোধ সম্ভব না হলে দেশের সেই উন্নয়ন যাত্রা থমকে যেতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সেই নীতিতে কাজ করছে সরকার। মাদক সমাজকে ধ্বংস করছে। এতে পরিবার ও একটি দেশ ধ্বংসস্তূপে পরিণত হয়। তাই মাদকের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে হবে। সামাজিকভাবে বয়কট করতে হবে। তাদের বিচারকার্য সম্পন্ন করা হলে বাকিরাও সতর্ক হবে।

এসময় মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণে বিজিবির জব্দ করা বিপুল পরিমাণ বিভিন্ন প্রকার মাদক ধ্বংস করা হয়েছে। যার আনুমানিক মূল্য দেখানো হয়েছে ৩৯৫ কোটি ৭৬ লাখ টাকা।

               

সর্বশেষ নিউজ