১৭, মে, ২০২৪, শুক্রবার
     

নাসুমের ‘প্রথম’ উইকেট

জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন নাসুম আহমেদ। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২২ ম্যাচে ২৮ উইকেট পেলেও ওয়ানডেতে এই প্রথম পেলেন উইকেট সাফল্য।

ওয়েস্ট ইন্ডিজ সফরে চলতি সিরিজেই ওয়ানডেতে অভিষেক হয় বাঁ-হাতি এই স্পিনারের। প্রথম ম্যাচে ৮ ওভারে মাত্র ১৬ রান খরচ করে পাননি কোনো উইকেট সাফল্য।

তবে দ্বিতীয় ম্যাচে নিজের চতুর্থ ওভারেই উইকেট পেলেন নাসুম। তার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শামারা ব্রুকস। তার আগে ১৩ বলে মাত্র ৫ রানর করার সুযোগ পান ক্যারিবীয় এই তারকা ব্যাটসম্যান। তার বিদায়ে ১৩.৫ ওভারে ৩৯ রানে ২ উইকেট হারায় উইন্ডিজ।

ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে চতুর্থ বলে ক্যারিবীয় ওপেনার শাই হোপকে সাজঘরে ফেরান নাসুম। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ৪ রানে লাইফ পাওয়া শাই হোপ। ১৭.৪ ওভারে দলীয় ৪৪ রানে সাঘরে ফেরার আগে হোপ করেন ৪৫ বলে মাত্র ১৮ রান।

নাসুমের আগে উইন্ডিজ শিবিরে প্রথম আঘাত হানেন মোসাদ্দেক হোসেন সৈকত। এই অফস্পিনারের বলে বোল্ড হয়ে ফেরেন ক্যারিবীয় ওপেনার কাইল মায়ার্স।

বুধবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে সিরিজ জয়ের লক্ষ্যে ফিল্ডিং করছে বাংলাদেশ।

               

সর্বশেষ নিউজ