২২, জুন, ২০২৪, শনিবার
     

পাকিস্তান ‘অচল’ করার ডাক পিটিআইয়ের

ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে তার দল পিটিআই পাকিস্তানকে ‘অচল’ করে দেওয়ার ডাক দিয়েছে। নেতাকর্মী ও সমর্থকরা দেশটির রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা করারও পরিকল্পনা করছে।

এমন অবস্থায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে পিটিআই সমর্থকদের নতুন করে সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি বলেছেন, দলের শীর্ষ নেতারা ইমরানের সঙ্গে দেখা করতে ইসলামাবাদে আছেন। ইমরানের গ্রেফতারকে বৈধতা দিয়ে ইসলামাবাদ হাইকোর্ট যে আদেশ দিয়েছেন সেটিকে সুপ্রিমকোর্টে তারা চ্যালেঞ্জ জানাবেন।

এক টুইটার পোস্টে কুরেশি লেখেন, এ অসাংবিধানিক আচরণের বিরুদ্ধে রাস্তায় নেমে শান্তিপূর্ণ বিক্ষোভ করার জন্য আমরা পিটিআই কর্মী, সমর্থক ও পাকিস্তানের জনগণের প্রতি আহ্বান জানিয়ে যাব। রাতে কোরেশিকে ইসলামাবাদ থেকে গ্রেফতার করেছে পুলিশ। ইসলামাবাদের রেড জোন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অবশ্য এর আগে তিনি দাবি করেছিলেন-তাকে গ্রেফতার করার চেষ্টা করা হয়েছিল।

টুইটারে ভিডিওবার্তায় তিনি বলেন, ‘ওরা আসাদ উমরকে গ্রেফতার করতে সক্ষম হলেও আমাকে পারেনি। আমি সেই সময় আদালতের মধ্যে ঢুকে গ্রেফতার এড়িয়েছি। এখন একটি নিরাপদ জায়গা থেকে ভিডিও বার্তা রেকর্ড করছি। ইমরান খানকে মুক্তি না দেওয়া পর্যন্ত দেশজুড়ে শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য তিনি সমর্থকদের অনুরোধ জানান।

পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের একদিন পর দলটির মহাসচিব আসাদ উমরকে গ্রেফতার করা হয়েছে। বুধবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে তাকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।

হাইকোর্টের বার রুমের বাইরে থেকে আসাদ উমরকে ইসলামাবাদ পুলিশের (সিটিডি শাখা) কর্মকর্তারা তুলে নিয়ে গেছেন।ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে অনুমতির জন্য তিনি ও অন্য নেতারা ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জমা দিতে গিয়েছিলেন।

               

সর্বশেষ নিউজ