১৪, জুন, ২০২৪, শুক্রবার
     

সিরাজদিখানে ভাদ্রের তালের পিঠা উৎসব

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিভিন্ন আয়োজনে আনন্দ উৎসবমুখর পরিবেশে বালুচরে ড.মুহাম্মদ জমির হোসেন আইডিয়াল স্কুলে ব্যতিক্রম ধর্মীয় ভাদ্রের তালের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৬ আগষ্ট সকাল ১০ টার দিকে উপজেলার বালুচর ইউনিয়নের খাসমহল বালুচর ড. মুহাম্মদ জমির হোসেন আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও নটরডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর অধ্যাপক ড. মুহাম্মদ জমির হোসেন এর সভাপতিত্বে এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসব অনুষ্ঠানে নটরডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর অধ্যাপক ড. মুহাম্মদ জমির হোসেন বলেন,ভাদ্রের তালের পিঠে উৎসব তো আমরা ভুলে যেতে বসেছি। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন প্রতিদিন আমরা একা উৎসবের দিনে আমরা সবার। গুণীজনরা বলেছেন তাল না খেলে নাকি কাল কাটেনা। কাল সম্পর্কে বলা হয়েছে ধ্বংস বা মৃত্যু।এই উৎসবের মাধ্যমে আমার স্কুলের শিশু শিক্ষার্থীদের মাঝে সুহার্দ সম্প্রীতি বন্ধন তৈরি করার জন্য মেধার বিকাশ ঘটাতেই আনন্দ উৎসব মুখর ও নিরিবিলি পরিবেশে আমি এই ভাদ্রের তালের পিঠা উৎসবের আয়োজন করেছি।

এ-সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবধারা হাউজিং লিমিটেড এর চেয়ারম্যান আলহাজ্ব শাজাহান মিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব কবি আসাদ কাজল,বিক্রমপুর টঙ্গীবাড়ী কলেজর সাবেক অধ্যাপক মোঃ বাদল,বাংলা টিভির মাওয়া প্রতিনিধি মো: মোস্তফা।

আরো উপস্থিত ছিলেন শাহানা বেগম মাষ্টার,৫ নং ইউপি সদস্য মোঃ লিয়াকত আলী,সাবেক ছাত্রলীগ নেতা জুবায়ের আলম শামীম আহমেদ প্রমুখ।

               

সর্বশেষ নিউজ