২৯, মে, ২০২৪, বুধবার
     

ডিমলায় মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত রাখতে আগামী প্রজন্মের সাথে বীরত্বগাথা গল্প

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল, মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রণালয় ও উপজেলা প্রশাসনের আয়োজনে ডিমলায় নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থীদেরকে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্ব গাথা শুনানো অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০১-অক্টোবর) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরি-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি)।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, উপজেলা স্বাস্হ্য ও প,প কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান প্রমুখ।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন স্কুল কলেজর শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ। শিক্ষার্থীদেরকে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ নামক ভূ-খন্ডের জন্য স্বাধীনতা ছিনিয়ে আনতে যারা নিজের জীবন বাজি রেখেছিল সেই যুদ্ধকালীন সময়ের গল্প শোনান স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী ও বীর মুক্তিযুদ্ধা মকবুল হোসেন। এছাড়াও মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করতে একাত্মতা প্রকাশ করেন উপস্থিত এ প্রজন্মের শিক্ষার্থীরা

এসময় উপস্থিত ছিলেন, মোঃ শাহ্ আলম সরদার উপ-সচিব (জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল) মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়, ড. মো: নুরুল আমিন,যুগ্ন সচিব ও পরিচালক (প্রশাসন ও অর্থ), উপ সচিব ও প্রকল্প পরিচালক (বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্প।

               

সর্বশেষ নিউজ