২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

সিরাজদিখানে পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরা রোগ নিয়ন্ত্রণে কর্মসূচি’র উদ্বোধন

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ ” প্রকল্পের আওতায় কর্মসূচি’র উদ্বোধন করা হয়েছে।রবিবার সকাল ৯টায় লতব্দী ইউনিয়ন পরিষদ এ কর্মসূচি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মহিউদ্দিন আহম্মেদ। উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে এবং অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শবনম সুলতানা। এ সময় উপস্থিত ছিলেন সিরাজদিখান থানা পরিদর্শক তদন্ত মোক্তার হোসেন, লতব্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফেজ ফজলুল হক প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে ১ লা অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত উপজেলার প্রতিটি ইউনিয়নে সকাল ৬টা থেকে বিনামূল্যে ছাগল ও ভেড়ার পিপিআর টীকা প্রদান কার্যক্রম পরিচালিত হবে। ৪ মাস বা তদূর্ধ্ব বয়সী সম্পূর্ণ সুস্থ ছাগল ও ভেড়াকে এবং দুই মাস পর্যন্ত গর্ভবতী ছাগল ও ভেড়াকে এই টিকা বিনামূল্যে দেওয়া হবে। ছাগল ও ভেড়াকে নির্ধারিত স্পটে নিজ দায়িত্বে নিয়ে এসে টিকা নেওয়ার জন্য সংশ্লিষ্ট খামারীগণকে অনুরোধ করা হয়েছে।
এছাড়া রোদের আলো ও তাপে ভ্যাক্সিনের কার্যকারিতা হারায়, তাই দ্রুত সকালের মধ্যে ভ্যাক্সিনেশন কার্যক্রম সম্পন্ন করতে সকলের সহযোগীতা কামণা করা হয়।

               

সর্বশেষ নিউজ