২২, জুন, ২০২৪, শনিবার
     

কাকে মীরজাফর বললেন সাকিবের স্ত্রী?

খেলাধুলা ডেস্ক
বাংলাদেশ দলকে নিয়ে অধিনায়ক সাকিব আল হাসান বিশ্বকাপ খেলতে ভারতে পাড়ি দিয়েছেন। তবে দেশ ছাড়ার আগে তাকে নিয়ে আলোচনা-সমালোচার শেষ নেই। একটি টিভি সাক্ষাৎকারে সাবেক অধিনায়ক তামিম ইকবালকে নিয়ে তার মন্তব্য ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় ওঠে। এবার এ নিয়ে ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস দিয়েছেন সাকিবের স্ত্রী উম্মে আল হাসান শিশির।

গতকাল রবিবার আইসিসি নিজেদের ফেসবুক পেজে বিশ্বকাপের সেরা পাঁচ বোলারের এক তালিকা প্রকাশ করে। যেখানে এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন এমন তালিকায় বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সেরা পাঁচে আছেন সাকিব।

আইসিসির পোস্ট দেওয়ার কয়েক ঘণ্টা পরে স্ট্যাটাস দিয়েছেন শিশির। সেখানে আকার-ইঙ্গিতে সমালোচকদের উদ্দেশ্যে করেই যেন ‘জবাব’ দিয়েছেন তিনি। মূলত তামিমের বাদ পড়ার পেছনে সাকিবের ইন্ধন আছে বলে মনে করেন অনেকে। পাশাপাশি চোটের কারণে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারছেন না বাঁহাতি এই অলরাউন্ডারও। বিষয়টি নিয়ে বিদ্রূপ চলে সামাজিকমাধ্যমে।

এসব সমালোচনা দেখে বিরক্ত শিশির আইসিসির পোস্ট শেয়ার করে লিখেছেন, ‘হায় হায়। মীরজাফর এখানে সুযোগ পেলো কীভাবে! এটা অবশ্যই নকল।’

এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন এমন তালিকায় বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ৪৯ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। ৩৯ উইকেট নিয়ে দ্বিতীয় নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ৩৪ উইকেট এই তালিকায় পরের অবস্থানে রয়েছেন দুজন— বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান এবং আরেক কিউই পেসার টিম সাউদি। ৩১ উইকেট নিয়ে পঞ্চম স্থানে আছেন ভারতের পেসার মোহাম্মদ শামি। সাকিব এখন পর্যন্ত ৩৪ উইকেট নিয়েছেন।

চারটি বিশ্বকাপ খেলা এই বাঁহাতির সেরা বোলিং সাফল্য ২০১৯ বিশ্বকাপে। সেবার ১১ উইকেট নিয়েছিলেন। এছাড়া ২০১১, ২০১৫-এই দুই বিশ্বকাপেও ৮টি করে উইকেট নিয়েছেন। আর ২০০৭ বিশ্বকাপে নিয়েছেন ৭ উইকেট।

               

সর্বশেষ নিউজ