৯, ডিসেম্বর, ২০২৩, শনিবার

সিরাজদিখানে ৭৭২ বস্তা আলু বিক্রি করেছে ভোক্তা অধিকার

সিরাজদিখান প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউনিয়নের ফাইভ স্টার কোল্ড স্টোরেজে বসে থেকে ২৭ টাকা দরে এবার ৭৭২ বস্তা অর্থাৎ ৩৮ হাজার ৬০০ কেজি আলু বিক্রি করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার ৩ অক্টোবর দুপুরে উপজেলার দানিয়াপাড়া এলাকার ফাইভ স্টার কোল্ড স্টোরেজে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানার নেতৃত্বে তদারকি শেষে এসব আলু ঢাকার ৩টি সুপারশপ মালিকের কাছে সরকার নির্ধারিত দামে বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকারের জেলা সহকারী পরিচালক মো.আব্দুস সালাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দেবাশীষ কর,এএসআই ইমরান হোসেন প্রমুখ। এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার ইছাপুরা গ্রামে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করার দায়ে খালেদ বেকারী নামে একটি বেকারীকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শবনম কোল্ড স্টোরেজ মনিটরিং করা হয়।

ভোক্তা অধিকারের জেলা সহকারী পরিচালক মো.আব্দুস সালাম বলেন, সরকারের বেঁধে দেওয়া দামে খুচরা ও হিমাগার পর্যায়ে আলু বিক্রি নিশ্চিত করতে জেলা প্রশাসন বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে হিমাগার তদারকি করা হচ্ছে। হিমাগারে বসেই সরকার বেধে দেওয়া দামে বিভিন্ন বাজার, আড়ৎ, সুপারশপে আলু বিক্রি করা হচ্ছে। (মঙ্গলবার) ৩ অক্টোবর দুপুরে ফাইভ স্টার কোল্ড স্টোরেজ থেকে ৭৭২ বস্তা (৩৮ হাজার ৬০০ কেজি) আলু রাজধানীর চালডাল সুপার শপ, স্বপ ও মিনা বাজার এই ৩টি সুপার শপে বিক্রি করা হয়। আলুর বাজারকে স্থিতিশীল রাখতে জেলা প্রশাসন, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এধরনের কার্যক্রম জনস্বার্থে অব্যাহত রাখবে বলে জানানো হয়।

সর্বশেষ নিউজ