২২, জুন, ২০২৪, শনিবার
     

বাগেরহাটে রামপালে সোমবার থেকে স্মার্ট কার্ড বিতরন শুরু পাবেন ১ লক্ষ ১০ হাজার ভোটার

এস এম সাইফুল ইসলাম কবির বিশেষ প্রতিনিধি:
অবশেষে বাগেরহাটে রামপালের ১ লক্ষ ১০ হাজার ৩৭৫ জন ভোটার এ বছর স্মার্ট কার্ড পাচ্ছেন। আগামী সোমবার (০৯ অক্টোবর) থেকে উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়ন পরিষদ থেকে এ কার্ড বিতরণ শুরু করা হবে।
রামপাল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১০ ইউনিয়নের নতুন ভোটারসহ সকল ভোটারগণ এসব স্মার্ট কার্ড পাবেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১২ হাজার ৭৫ জন। এর মধ্যে ১ হাজার ৭০০ ভোটারের স্মার্ট কার্ড আসেনি। নামে গড়মিল, ঠিকানা সমস্যা ও সদ্য ভোটারদের স্থান পরিবর্তন জনিত কারণে কার্ড আসেনি। তবে নির্বাচন অফিসে যোগাযোগ করা হলে দ্রুত কার্ড পাওয়ার ব্যবস্থা করা হবে বলে নির্বাচন অফিস নিশ্চিত করেছে।
উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়নের ৮ অক্টোবর রবিবার মল্লিকেরবেড় ইউনিয়ন পরিষদে ৩৩৪৩ জনকে ও ৯ অক্টোবর সোমবার মল্লিকেরবেড় মাধ্যমিক বিদ্যালয়ে ৪০৪৩ জনকে কার্ড প্রদান করা হবে। ১০ অক্টোবর মঙ্গলবার ভোজপাতিয়া ইউনিয়ন পরিষদে ৩০০০ জনকে ও ১১ অক্টোবর বুধবার বেতকাটা মাধ্যমিক বিদ্যালয়ে ২৯০৮ জনকে কার্ড দেয়া হবে। ১২ অক্টোবর বৃহস্পতিবার গৌরম্ভা ইউনিয়নের খানজাহান আলী মাধ্যমিক বিদ্যালয়ে ৪১৪২ জনকে, ১৩ অক্টোবর শুক্রবার, ১৪ অক্টোবর শনিবার বর্ণিত ছায়রাবাদ মাধ্যমিক বিদ্যালয় ৩০০০ জনকে, ১৫ অক্টোবর রবিবার আদাঘাট মাধ্যমিক বিদ্যালয়ে ৩৩৩৩ জনকে কার্ড দেয়া হবে।
১৬ অক্টোবর সোমবার রাজনগর ইউনিয়নের কালেখারবেড় মাধ্যমিক বিদ্যালয়ে ৪৬০৪ জনকে ও ১৭ অক্টোবর মঙ্গলবার গোনাবেলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৪৬৬ জনকে কার্ড প্রদান করা হবে। ১৮ অক্টোবর বুধবার উজলকুড় ইউনিয়নের শহীদ মুক্তিযোদ্ধা গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৬৭৯ জনকে, ১৯ অক্টোবর শুক্রবার ফয়লাহাট কামাল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে ৪০১৮ জনকে, ২০ অক্টোবর শুক্রবার শংকনগর নিন্মলিখিত মাধ্যমিক বিদ্যালয়ে ৩৭৬৩ জনকে, ২১ অক্টোবর শনিবার উজলকুড় মাধ্যমিক বিদ্যালয়ে ৪১৮৪ জনকে ও ২২ অক্টোবর রবিবার সোনাতুনিয়া আজিজিয়া ফাজিল মাদ্রাসায় ৩৬১৯ জনকে কার্ড প্রদান করা হবে। ২৩ অক্টোবর সোমবার বাইনতলা ইউনিয়নের চাকশ্রী এবিএস মাধ্যমিক বিদ্যালয়ে ২৬২০ জনকে, ২৫ অক্টোবর বুধবার ও ২৬ অক্টোবর বৃহস্পতিবার শরাফপুর কারামতিয়া ফাজিল মাদরাসায় যথাক্রমে ২৬৯৭ ও ২১৫৬ জনকে, ২৭ অক্টোবর শুক্রবার কুমলাই বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে ৩৭০৫ জনকে ও ২৮ অক্টোবর শনিবার তেলিখালী মাধ্যমিক বিদ্যালয়ে ৩৫৯৯ জনকে কার্ড দেয়া হবে। ২৯ অক্টোবর বাঁশতলী ইউনিয়নের ইসলামাবাদ সিদ্দিকীয়া ফাজিল মাদরাসায় ৪০৭৬ জনকে, ৩০ অক্টোবর সোমবার গিলাতলা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ৩০৪৩ জনকে ও ৩১ অক্টোবর মঙ্গলবার বাঁশতলী মাধ্যমিক বিদ্যালয়ে ২৯১১ জনকে কার্ড দেয়া হবে। ১ নভেম্বর বুধবার ও ২ নভেম্বর বৃহস্পতিবার হুড়কা ইউনিয়নের হুড়কা মাধ্যমিক বিদ্যালয়ে যথাক্রমে ২৩৩৩ জনকে ও ২২৬০ জনকে কার্ড প্রদান করা হবে।
৩ নভেম্বর শুক্রবার পেড়িখালী ইউনিয়নের পেড়িখালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ৪১৯৮ জনকে, ৪ নভেম্বর শনিবার সিংগড়বুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩০৭৮ জনকে ও ৫ নভেম্বর রবিবার বড়কাটালী মাধ্যমিক বিদ্যালয়ে ৩০০৬ জনকে কার্ড প্রদান করা হবে। ৬ নভেম্বর সোমবার রামপাল সদর ইউনিয়নের কাদিরখোলা মাধ্যমিক বিদ্যালয়ে ৪৪২৫ জনকে, ৭ নভেম্বর মঙ্গলবার সুন্দরবন মহিলা কলেজে ৪২৭৫ জনকে, ৮ নভেম্বর বুধবার ও ৯ নভেম্বর বৃহস্পতিবার শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে যথাক্রমে ৪১৬০ ও ৪২৭০ জনকে কার্ড প্রদান করা হবে।
রামপাল উপজেলা নির্বাচন অফিসার মো. আব্দুস সাত্তার এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন সংশ্লিষ্ট তারিখ ও সময়ে স্ব স্ব এলাকার ভোটারগণ এসব স্মার্ট কার্ড সংগ্রহ করবেন। কোন কারণে কেউ যথাসময়ে কার্ড নিতে না পারলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে বা উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করে কার্ড সংগ্রহ করতে পারবেন। কার্ড সংগ্রহে হয়রানি এড়াতে সরাসরি ইউপি চেয়ারম্যান অথবা উপজেলা নির্বাচন অফিসেই যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

               

সর্বশেষ নিউজ