২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

বেজায় খুশি ফারজানা বিথী

afsana afroze

তিনি বরাবরই হাসিখুশি। পর্দায় যেমনটা দেখেন, বাস্তবেও হুবহু থাকেন। তবে এবার তার খুশির মাত্রাটা যেন উপচে পড়ছে; তাও আবার পর্দার বাইরে। দেখার পালা এই খুশির প্রতিচ্ছবি পর্দায় কতোটা ফোটাতে পারেন, সময়ের অন্যতম সঞ্চালক ফারজানা বিথী।

এবার খুশির কারণ বলা যাক। এই বিশ্বকাপে বিথীকে পাওয়া যাবে ম্যাচপূর্ব ক্রিকেট বিশ্লেষণধর্মী বিশেষ অনুষ্ঠানে। অতিথি হিসেবে নয়, এখানেও তিনি থাকবেন সঞ্চালকের আসনে। ফলে বিশ্বকাপ আসরের অংশ হতে পেরে বীথির মনে খুশি যেন ধরে না। তাও আবার সঞ্চালনার মোটামুটি লম্বা ও সফল ক্যারিয়ার পেরিয়ে যদি হয় এটাই প্রথম কোনও স্পোর্টস শো; তবে তো সেই খুশি মন থেকে উপচে পড়ারই কথা।

বিথীর ভাষায়, ‘আমি আসলেই এই শো নিয়ে অনেক এক্সাইটেড। এমনিতেই আমি ক্রিকেট খুব পছন্দ করি। সবসময় দরকারি ম্যাচগুলো দেখার চেষ্টা করি। এবার সেটি শুধু দেখবোই না, বরং বিশ্লেষণের টেবিলেও বসতে হবে ক্রিকেট এক্সপার্টদের নিয়ে। ফলে পুরো বিষয়টি আমার জন্য খুবই এক্সাইটিং হবে।’জানা গেছে, শোটি গতানুগতিক যে স্পোর্টস শো দেখা যায় তেমনটা হবে না। চেষ্টা করা হবে ফ্যাশন, প্রেজেন্টেশন ও গবেষণার মাধ্যমে সমৃদ্ধ করার।

সঞ্চালকের ভাষায়, ‘এতে আমার গেস্ট হিসেবে থাকবেন প্রাক্তন ক্রিকেটার বা ক্যাপ্টেনরা। শোতে আমরা আগের দিনের খেলা ও রানিং দিনের খেলা নিয়ে বিস্তারিত বিশ্লেষণ করবো। সংযুক্ত হবো সরাসরি মাঠের সঙ্গেও।’

কিন্তু টিভিতে ও বাস্তবে অসংখ্য শো সঞ্চালনা করার পরেও এই ক্রিকেট শো নিয়ে কেন এতো এক্সাইটেড বিথী? তবে কি সঞ্চালকদের লক্ষ্যই থাকে স্পোর্টস শোতে সংযুক্ত হওয়ার? জবাবে বিথী বললেন, ‘‘না না। এমন কিছু নয়।

সবারই একটা কমফোর্ট জোন থাকে। যেমন এখনও আমার কমফোর্ট জোন সেলিব্রিটি শো আর লাইভ মিউজিক শো। যেটা আমি লম্বা সময় ধরে করছি। প্রায় সাত বছর ধরে এনটিভিতে ‘মিউজিক নাইট’ সঞ্চালনা করছি। বিজয় টিভিতে করছি সেলিব্রিটি শো ‘তারকালয়’।

এর বাইরে তো করপোরেট শো করতেই হয়। এসব ছাপিয়ে আমার এক্সাইটমেন্টের কারণ, নতুন ধারার একটি শোতে সংযুক্ত হয়েছি বলে। কারণ এর আগে আমি স্পোর্টস শো হোস্টিং করিনি। তার ওপরে ক্রিকেটটা আমি বুঝি এবং অসম্ভব ভালোবাসি। তাই নয়, আমার স্পোর্টস হোস্টিংটা শুরু হচ্ছে এবারে বাংলাদেশের প্রথম ম্যাচটিকে সামনে রেখে। এসব মিলিয়ে আমি সত্যিই উচ্ছ্বসিত।’’

ফারজানা বিথীফারজানা বিথী
শুধু কি সঞ্চালনা? কান উৎসব মাতিয়ে আসা আলোচিত ছবি ‘রেহানা মরিয়ম নূর’ অভিনেত্রী ফারজানা বিথী জানান, এবারের শো ভালোভাবে শেষ করতে পারলে সামনে স্পোর্টস শোতে নিয়মিত হওয়ার চেষ্টা করবেন।

আর যদি মনে করেন, প্রপারলি হচ্ছে না তখন নিজে থেকেই সরে দাঁড়াবেন। ফলে এবারের বিশ্বকাপে তামিম ইকবালকে ছাপিয়ে সাকিব আল হাসানের জন্য যেমন বড় পরীক্ষা, সঞ্চালক ফারজানা বিথীর ক্ষেত্রেও অনেকটা তাই। কারণ, এরই মধ্যে স্পোর্টস হোস্টিংয়ে দারুণ সব সঞ্চালক তৈরি হয়ে আছেন ঢাকার টিভি স্টেশনগুলোতে।

এবার বলা দরকার স্পোর্টস হোস্টিংয়ে অভিষিক্ত হতে যাওয়া ফারজানা বিথীর শোয়ের নাম-পরিচয়। এটির নাম ‘পাওয়ার প্লে’। প্রচার হবে মাছরাঙা ডিজিটাল-এ। বিথীর প্রথম শো সরাসরি সম্প্রচার হবে ৭ অক্টোবর বেলা সাড়ে ১২টার দিকে। ডিজিটাল কিন্তু, টিভি পর্দা নয়।

বিথী জানান, মাছরাঙা টিভির ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠানটি সরাসরি প্রচার হবে বিশ্বকাপজুড়ে।

               

সর্বশেষ নিউজ