২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

“সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে বিতর্ক উৎসব উদযাপিত”

কামরুজ্জামান বাবু:
“যুক্তিতেই মুক্তি” যুক্তি দিয়ে অপর পক্ষকে পরাজিত করতে হবে। আর পরাজিত করার জন্য প্রখর চিন্তা শক্তিকে কাজে লাগিয়ে একের পর এক যুক্তি তৈরি করতে হবে। যুক্তির মাধ্যমে তর্ক করে করে নিজেদেরকে আত্মবিশ্বাসী করে তুলবে এবং জ্ঞানে মানে আগামীর জন্য প্রস্তুত করে দেশ ও দশের বিরোধী শক্তিকে পরাজিত করবে। এই চিন্তাধারাকে সামনে রেখে আজ শুক্রবার ঐতিহ্যবাহী সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হলো “সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ ডিবেটিং ক্লাবের সপ্তম ইন্ট্রা মেগা ডিবেট ফেস্টিভ্যাল ২০২৩ এর প্রথম দিনের উৎসব।

বিতর্ক উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা “এশিয়ান পার্লামেন্টারি, বারোয়ারি, আঞ্চলিক, পেশাজীবী, রম্য এবং প্লানচেট বিতর্ক করে নিজেদের চিন্তার সুষ্ঠু প্রতিফলন তুলে ধরে। মেধার স্ফূরণ ঘটিয়ে যুক্তির বাণ ছুড়ে দিয়ে প্রতিপক্ষের যুক্তিকে অকার্যকর করার প্রাণান্তকর প্রচেষ্টার ফলে যে চিন্তা শক্তির উদ্ভব হয় তা আগামীতে দেশ ও দেশের মানুষ তথা বিশ্ববাসীর জন্য কল্যাণ বয়ে আনবে।

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের সম্মানিত অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লার পৃষ্ঠপোষকতায় বিতর্ক উৎসবের দায়িত্বে ছিলেন ক্লাব মডারেটর জনাব অনুকূল চন্দ্র মণ্ডল, কোষাধ্যক্ষ মো. আজাদ বাবু, প্রশিক্ষক ফরিদ উদ্দিন ও আবু সাঈদ টুলু। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সকল ক্লাব সমন্বয়কারী ইসমাইল হোসেন জাবেদ।

যুক্তিতে যুক্তিতে তর্কে তর্কে নিজেদেরকে প্রস্তুত করে আগামীতে নেতৃত্ব দিয়ে দেশকে সুন্দর ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে আজকের বিতার্কিকরা।

               

সর্বশেষ নিউজ