২৩, এপ্রিল, ২০২৪, মঙ্গলবার
     

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মোহন মোড়ল, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:
পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প (ঢাকা-ভাঙ্গা অংশ) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার বেলা ১১ টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি মাওয়া রেলওয়ে স্টেশনে অনুষ্ঠিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বক্তৃতা শেষে পদ্মা সেতু রেল সংযোগের আনুষ্ঠনিক উদ্বোধন করেন। এতে করে প্রথম বারের মতো মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর, লৌহজং ও সিরাজদিখান উপজেলা বাংলাদেশ রেলওয়ের আওতায় সংযুক্ত হলো। এদিন রেলপথ উদ্বোধনকে ঘিরে এই অঞ্চলের হাজার হাজার মানুষকে আনন্দ ও উল্লাস করতে দেখা যায়।
দেখা গেছে, সকালে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের নিমতলা, ষোলঘর, ছনবাড়ি সমষপুর, দোগাছি এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে সড়কের পাশে জড়ো হন। স্থানীয়রা বলেন, বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে ও পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই এই অঞ্চলের আর্থ সামাজিক ও যোগাযোগ ব্যবস্থায় বিপ্লব ঘটেছে। হু-হু করে বাড়ছে জমির দাম। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের উদ্বোধন করার মধ্যে দিয়ে এই অঞ্চলে রেলপথের নতুন ইতিহাস রচিত হলো। জীবনযাত্রার মান অনেকাংশে বেড়েছে।

               

সর্বশেষ নিউজ