২৯, মে, ২০২৪, বুধবার
     

শরীয়তপুরে মূলনায় ক্ষতি পূরণ না দিয়ে ব্যক্তি মালিকানা জমিতে জোর পূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

শরীয়তপুর প্রতি‌নি‌ধিঃ
শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার মুলনা ইউনিয়নে এলজিইডি আওয়তা একটি ব্রীজ নির্মান করা হয়েছে এবং বাজার সড়কে সাথে ব্রীজ পযন্ত উঠা- নামার সংযোগ সড়ক ব্যক্তি মালিকানায় ক্ষতি পূরণ না দিয়ে বসত ভিটা ও ১ টি দোকার জোরপূর্বক সরিয়ে রাস্তা নির্মানের অভিযোগ উঠেছে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

ভুক্তভোগী ক্ষতি গ্রস্থ পরিবার মোঃ আবুল খায়ের দাবি করেন,গত শনিবার দুপুরে ঠিকাদার এর লোকজন হটাৎ করে তার বসতভিটার সিমানায় ভেকু দিয়ে বেশ কয়েকটি ফলোজো গাছ কর্তন করেন এবং অপরিকল্পিত ভাবে জমিতে ৪-৫ হাত ঢুকে মাটি বাধ দেয় এর পর ভেকু দিয়ে তার নিজের ১ টি দোকান বন্ধ করে দেয় এতে তার আগামী ভবিষ্যৎ নিয়ে চরমভাবে হতাশ।
এ বিষয় ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজনের সাথে কথা বল্লে, বিষয়টি আমলে না নিয়ে উল্টো পাল্টা বলেন এবং হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন।

এদিকে ভুক্তভোগী মোঃ আবুল খায়ের জেলা প্রশাসক, এলজিইডি নির্বাহী কর্মকর্তা বরাবর লেখিত অভিযোগ করছেন। অভিযোগের ৪ দিন পেরহলেও কোনো পদক্ষেপ নেয়নি উর্ধতন কতৃপক্ষ।

মুলনা বাজারের কিছু দোকানীরা বলে আবুল খায়ের একজন ভালো মানুষ ও নিরীহ লোক,তার ওই শেষ সম্বল জমি ও দোকানটা,এগুলো দখলে নেওয় তার পরিবার নিয়ে কঠিন মানবতার জীবন জাপান করতে হবে তাই নিরীহ আবুল খায়ের ন্যার্য ক্ষতি পূরণ পান আমরা সেই দাবি জানাচ্ছি।

ঠিকাদার মোঃ দেলয়ার সিকদার বলেন ওই খানে হাট বাজারে ও চলাচলের রাস্তা ছিলো আগেই জনগনের সার্থে রাস্তা প্রস্থ করা হচ্ছে,আমরা সরকারি জায়গায় রাস্তা করছি কারো ব্যক্তি মালিকানা জাগায় করিনি।

জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরাজি বলেন আমি অভিযোগ পেয়েছি বিষয়টি নিয়ে ঠিকাদার এর সাথে কথা বলছি,কারো ক্ষতি হবে এমন কাজ আমরা করবোনা।

               

সর্বশেষ নিউজ