২৩, মে, ২০২৪, বৃহস্পতিবার
     

শ্রীনগরে জেলেদের মাঝে চাল বিতরণ

মোহন মোড়ল, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:
শ্রীনগরে জেলেদের মাঝে প্রণোদনার চাল বিতরণ করা হয়েছে। ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণে বিতরণ থাকা তালিকাভুক্ত ৩৪০ জন জেলেকে জন প্রতি ২৫ কেজি করে চাল দেওয়া হয়।

বুধবার বেলা ১১ টার দিকে উপজেলার ভাগ্যকুল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সমীর কুমার বসাকের পরিচালনায় চাল বিতরণ উপলক্ষে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাৎ, ইউপি সদস্য রতন কুমার সাহা, মোশারফ হোসেন, সেলিম মৃধা, পারভেছ কবির, ইউপি সচিব হামিদুল হক, সহকারী মৎস্য কর্মকর্তা আজিজুল হক, জেলে প্রতিনিধি বাসুদেব মালো, আনন্দ কুমার বর্মণ, রাজা সারেং প্রমুখ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার বাঘড়া ও রাঢ়িখান ইউনিয়নের তালিকাভুক্ত জেলেদের মাঝে এই কর্মসূচির আওতায় চাল বিতরণ করা হবে।

১২ অক্টোবর মধ্য রাত থেকে ০২ নভেম্বর ২০২৩ খ্রীঃ পর্যন্ত সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। সরকার ঘোষিত এই ২২দিন নদীতে মা ইলিশ ধরা থেকে বিরত থাকার লক্ষ্যে পদ্মা নদীর তীরবর্তী এলাকার শ্রীনগর উপজেলার ভাগ্যকুল, কামারগাঁও, মান্দ্রা, রাঢ়িখাল, বাঘড়াসহ বিভিন্ন স্থানে জনসচেতনতামূলক মাকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে।

               

সর্বশেষ নিউজ